নাটোরের রানী ভবানী মহিলা কলেজের অধ্য ওএসডি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ছাত্রীদের বোরকা পরতে বাধ্য করা ও ছাত্রী নির্যাতনের ঘটনায় নাটোরের রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্য মোজাম্মেল হককে ওএসডি করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

নাটোর: ছাত্রীদের বোরকা পরতে বাধ্য করা ও ছাত্রী নির্যাতনের ঘটনায় নাটোরের রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্য মোজাম্মেল হককে ওএসডি করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিতারা বেগমকে প্রধান করে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রানী ভবানী কলেজ সূত্রে জানা যায়, সোমবার অধ্য মোজাম্মেল হককে ওএসডি করে মহাপরিচালক (শিা) কার্যালয়ে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মহাপরিচালক কার্যালয়ে বদলির কথা স্বীকার করে  অধ্য মোজাম্মেল হক বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’।

নাটোরের জেলা প্রশাসক মজিবর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘শিা মন্ত্রণালয়ের নির্দেশে সোমাবার তদন্ত কমিটি গঠন করা হয়। সোমবার থেকেই তদন্ত কমিটি কাজ শুরু করেছে।’

জেলা প্রশাসক মজিবর রহমান আরো বলেন, ‘অধ্য ট্রেনিংয়ে ঢাকায় রয়েছেন। এছাড়া কলেজ ছুটি থাকায় শিা মন্ত্রাণালয়ে অভিযোগকারী ২৫০ জন ছাত্রীকে কলেজে পাওয়া যায়নি। ফলে প্রথম দিনে অভিযুক্ত অধ্য ও অভিযোগকারী ছাত্রীদের সঙ্গে কথা বলতে পারেনি তদন্ত কমিটি। যত দ্রুত সম্ভব তদন্তকাজ শেষ করা হবে।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সিতারা বেগমের সঙ্গে সোমবার দুপুরে যোগাযোগ করা হলে তিনি শুধু বলেন, ‘তদন্ত শেষ হলেই সব জানতে পারবেন।’ এ বিষয়ে তিনি আর কিছু বলতে রাজি হননি।

কলেজের একটি সূত্র জানায়, উপাধ্য রহিমা খাতুনসহ কয়েকজন শিক ও কর্মচারীর  সঙ্গে কথা বলেছেন সিতারা বেগম।
 
উল্লেখ্য, নাটোরের রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ, তিনি ছাত্রীদের বোরকা পরতে বাধ্য করেছেন এবং ও ছাত্রীদের  সকল প্রকার সাংস্কৃতিক কাজ করা নিষিদ্ধ করে মানসিক নির্যাতন করছেন। এই অভিযোগে সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে, কর্মস্থল ও শিক্ষা প্রতিষ্ঠানে বোরকা পরা বাধ্যতামূলক না করতে রোববার হাইকোর্ট নির্দেশ দেন। পাশাপাশি অধ্য মোজাম্মেল হককে বিষয়টির ব্যাখা দিতে ২৬ আগস্ট হাইকোর্টে সশরীরে তলব করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

দুই মেয়র প্রার্থীসহ কোকোর কবর জিয়ারত করলেন ফখরুল
তীব্র শীত পঞ্চগড়ে, বাড়ছে শিশু-বৃদ্ধ রোগী
পাল্টে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই 
রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তাকে বদলি
পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ারকারে আগুন


ঢাকা-সিলেট ট্রেন চলাচল স্বাভাবিক
৯ ঘণ্টা পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
ত্রিপুরা-আসামে এখনই সিএএ চালু না করার নির্দেশ আদালতের
শেষ রক্ষা হলো না অ্যাতলেটিকো মাদ্রিদের
কমছে সবজির দাম