২৭ সেপ্টেম্বরের মধ্যে খালেদার ক্যান্টনমেন্টের বাড়ির নথিপত্র হাইকোর্টে দাখিলের নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ির সব নথিপত্র আদালতে দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার বিচারপতি নাজমুন আরা সুলতানা এবং বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

ঢাকা: আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ির সব নথিপত্র আদালতে দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার বিচারপতি নাজমুন আরা সুলতানা এবং বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

এর আগে রোববার এ সংক্রান্ত মামলায় সরকার পক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের শুনানি শেষ হয়।
এছাড়াও আগেই খালেদা জিয়ার আইনজীবী টি এইচ খান এবং ব্যারিস্টার মওদুদ আহমদেরও শুনানি গ্রহণ করেন আদালত

সোমবারের শুনানিতে খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমদ আদালতে বলেন, টি এইচ খান ও তার বক্তব্যের সত্যতা প্রমান হবে যদি বাড়ির নথিপত্র দেখা হয়। তার এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে আদালত খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ির সবনথিপত্র আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে আদালতে দাখিল করার নির্দেশ দেন।

২০০৯ সালের ৮ এপ্রিল মন্ত্রিসভা আইনগত ত্রুটির কথা উল্লেখ করে খালেদা জিয়ার সেনানিবাসের বাড়িটির ইজারা বাতিল করে। এরপর ২০ এপ্রিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ১৫ দিনের মধ্যে তার সেনানিবাসের বাড়ি ছাড়ার নোটিশ দেয় সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর।

এর পরিপ্রেক্ষিতে ওই বছর ২৩ এপ্রিল সেনানিবাসের বাড়ি ছাড়ার নোটিশ পাঁচ দিনের মধ্যে প্রত্যাহারের দাবি জানিয়ে সরকার, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরকে উকিল নোটিশ পাঠান খালেদা জিয়া।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে এক সেনা অভ্যুত্থানে নিহত হওয়ার পর তার বিধবা স্ত্রী খালেদা জিয়াকে সেনানিবাসের এই বাড়িটি ছাড়াও গুলশানে একটি বাড়ি দেয় তৎকালীন সরকার।

এর আগে সেনানিবাসের ৬ নং মঈনুল রোডের বাড়িটি আগে সেনাপ্রধানের বাসভবন হিসেবে ব্যবহৃত হতো।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮০৭ ঘণ্টা, ২৩ আগস্ট ২০১০

সেই নারীর খোঁজে হাসপাতালে স্বামী
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন
আমার কোনো গ্রুপ নেই, চবি ছাত্রলীগ নিয়ে নওফেল
দারুণ দুর্দশায় মাইলি সাইরাস
মোদী ঢাকায় আসছেন ১৭ মার্চ


ঢাকার ভোট পর্যবেক্ষণে থাকছেন ৬৭ বিদেশি পর্যবেক্ষক
করোনাভাইরাস আতঙ্ক প্রভাব ফেলেছে চীনের ক্রীড়াঙ্গনেও
জেরুজালেম বিক্রির জন্য নয়: আব্বাস
স্ত্রী-কন্যাসহ ভোটের প্রচারণায় আতিক
বান্দরবানে ফের ধ্বংস নিষিদ্ধ পপি ক্ষেত, আটক ১