কাশিয়ানীতে ভিজিডি চাল বিতরণে অনিয়ম, বিতরণ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জ

walton

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে ভিজিডি কার্ডে দুস্থ মাতাদের মধ্যে চাল বিতরণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে কাশিয়ানী সদর ইউনিয়ন পরিষদ চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়লে বিতরণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

রোববার (৫ নভেম্বর) কাশিয়ানী ইউনিয়নে ২৬৬ জন দুস্থ মাতার মধ্যে ভিজিডি কার্ডের চাল বিতরণ করা হচ্ছিলো। এ সময় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য শাহ মোহাম্মদ শিপন ভিজিডি কার্ডে ৩০ কেজি চালের পরিবর্তে ২৬/২৭ কেজি বিতরণের অভিযোগ এনে বিতরণ বন্ধ করার চেষ্টা করেন। তিনি ভিজিডি কার্ডধারীদের সরকারি নির্দেশ মোতাবেক ৩০ কেজি চাল বিতরণের দাবি করলে ইউনিয়ন পরিষদ চত্বরে উত্তেজনা শুরু হয়।

এ খবর পেয়ে কাশিয়ানী ইউনিয়ন পরিষদ চত্বরে শতাধিক লোক জমা হয়ে উত্তেজনা আরো ছড়িয়ে পড়লে বিতরণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এ সময়ে কার্ডধারীরা স্বীকার করেন যে, প্রতিবারই তাদের চাল কম দেয়া হয়।  

কাশিয়ানী উপজেলার বিভিন্ন ভিজিডি কর্মসূচির সমন্বয়কারী ও উপজেলা মহিলা অধিদপ্তর কর্মকর্তা ফারজানা খান সনিয়া চাল বিতরণে বস্তায় চাল কম দেওয়ার কথা স্বীকার করে বলেন, এ ব্যাপারে আমার কাছে কেউ অভিযোগ করেনি। পরে ঘটনাস্থলে গিয়ে আমি বিষয়টি জেনেছি।

কাশিয়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান খান বলেন, ৩০ কেজির বস্তা হিসেবে যেভাবে চাল আসে সেভাবেই আমরা বিতরণ করি। গুদাম থেকেই চাল কম আসে। আমরা এ নিয়ে কয়েকবার প্রতিবাদ করেও কোনো ফল পাইনি।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মাঈন উদ্দিনের দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিক কয়েকজন চেয়ারম্যানকে নিয়ে জরুরি সভা করেন এবং গুদাম কর্মকর্তা আব্দুর রশিদ শেখকে ডেকে পাঠান। তবে ভাটিয়াপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুর রশিদ মোবাইল ফোনে বলেন, আমি চাল কম দেইনি। গুদাম থেকে আমরা চাল বুঝিয়ে দেই। চেয়ারম্যানরা তা বুঝে নেন। তারপরে যদি বলেন বস্তায় চাল কম রয়েছে তা আইনত গ্রাহ্য হবার কথা নয়। কেন না বরাদ্দকৃত চাল চেয়ারম্যানরা বুঝে নিলেই আমার দায়িত্ব শেষ।

সাজাইল ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম বলেন, আমরা সরল বিশ্বাসে খাদ্য গুদাম থেকে ৩০ কেজির বস্তা হিসেব করে ভিজিডির চাল নিয়ে আসি। গোডাউন থেকে বস্তায় কম দেবে আর চেয়ারম্যানরা চোর সাজবে এটা হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ০৫ নভেম্বর, ২০১৭
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: চাল
Nagad
নীলফামারী পৌরসভার মেয়র করোনায় আক্রান্ত
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার


সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল