চট্টগ্রাম বন্দর অচলের হুমকি ডক শ্রমিকদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আবারও চট্টগ্রাম বন্দর অচলের হুমকি দিয়েছে ডক শ্রমিকদের সংগঠন ‘ডক বন্দর শ্রমিক-কর্মচারি ফেডারেশন’। বন্দরে নৌপরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির হস্তপে ও বিনা টেন্ডারে বার্থ অপারেটর নিয়োগের প্রক্রিয়া বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে রোববার দুপুরে বন্দর ভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে তারা এ হুমকি দেন।

চট্টগ্রাম: আবারও চট্টগ্রাম বন্দর অচলের হুমকি দিয়েছে ডক শ্রমিকদের সংগঠন ‘ডক বন্দর শ্রমিক-কর্মচারি ফেডারেশন’।

বন্দরে নৌপরিবহন মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির হস্তপে ও বিনা টেন্ডারে বার্থ অপারেটর নিয়োগের প্রক্রিয়া বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে রোববার দুপুরে বন্দর ভবনের সামনে এক বিক্ষোভ সমাবেশে তারা এ হুমকি দেন।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, চট্টগ্রাম বন্দরে কনটেইনার হ্যান্ডলিংয়ের জন্য যেদিন থেকে বিনা টেন্ডারে বার্থ অপারেটর নিয়োগ করা হবে, সেদিন থেকে কোনো শ্রমিক কাজে যোগ দেবে না। বন্ধ করে দেওয়া হবে পণ্য উঠানামাসহ বন্দরের সব কর্মকাণ্ড।

ডক বন্দর শ্রমিক কর্মচারি ফেডারেশনের সভাপতি গোলাম মোহাম্মদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মাহফুজুর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আহাদসহ শ্রমিক নেতৃবৃন্দ।

সমাবেশে নেতারা অভিযোগ করেন, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির কয়েকজন সদস্য বিনা টেন্ডারে বেআইনীভাবে একটি শক্তিশালী চক্রকে বার্থ অপারেটিংয়ের দায়িত্ব দিয়ে কোটি কোটি টাকা লুটপাটের পাঁয়তারা করছেন।

তবে শ্রমিক নেতাদের এ অভিযোগ অস্বীকার করেন সংসদীয় কমিটির সদস্য শামসুল হক চৌধুরী। শ্রমিক নেতাদের ‘ডাকাত’ ও ‘চাঁদাবাজ’ উল্লেখ করে তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘যারা শ্রমিক নেতা সেজে আন্দোলনের হুমকি দিচ্ছেন, তারা কেউ বন্দরে চাকরি করেন না। তারা অনিয়মতান্ত্রিক, অগণতান্ত্রিক কোনো কর্মসূচি দিয়ে বন্দরকে জিম্মি করবে আর আমরা চুপ করে বসে থাকব তা হবে না। তাদের কীভাবে দমন করতে হয় সেটা আমাদের জানা আছে।’

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ
চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের


জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি
চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন