ভোলায় জলদস্যুদের হামলায় আহত ৬, দুই ট্রলার লুট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মেঘনার মাঝের চর এলাকায় রোববার ভোর রাত ও দুপুরে জেলেদের ওপর হামলা চালিয়ে দু’টি ট্রলার ছিনিয়ে নিয়ে গেছে জলদস্যুরা। দু’টি ঘটনায় ৬ জেলে আহত হন।

ভোলা: মেঘনার মাঝের চর এলাকায় রোববার ভোর রাত ও দুপুরে জেলেদের ওপর হামলা চালিয়ে দু’টি ট্রলার ছিনিয়ে নিয়ে গেছে জলদস্যুরা। দু’টি ঘটনায় ৬ জেলে আহত হন।

আহতরা হচ্ছেন খায়ের (৩০), রুহুল আমিন (৩০), আল আমিন (২৫), জসিম (২০), মিজান (১৮) ও সিডু মাঝি (৬৫)। এদের মধ্যে ৩ জনকে আশংকাজনক অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত জেলে খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রোববার ভোররাতে মেঘনার মাঝের চর সীমানায় মাছ ধরার সময় ১০/১২জনের একদল জলদস্যু তাদের ঘিরে ফেলে। এ সময় জেলেরা বাধা দিলে ধারালো অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়ে ৫ জেলেকে জখম করে রুহুল আমিন মাঝির ট্রলার ও জাল লুট করে নিয়ে যায় দস্যুরা।

এদিকে রোববার দুপুরে মেঘনার রামদাসপুর সংলগ্ন এলাকায় নদীতে সিডু মাঝি তার ট্রলার নিয়ে মাছ ধরতে গেলে জলদস্যুরা তাকে মারধর করে ট্রলার ও জাল ছিনিয়ে নিয়ে যায়।

মাঝের চর মাছঘাটের ব্যবসায়ী ইউসুফ দালাল ও সিরাজ পণ্ডিত জানান, আহত জেলেদের মধ্যে ৩জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকীদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত জেলেরা জানান, দু’টি ঘটনায় নোয়াখালীর লুদরা এলাকার হাজারী বাহিনী জড়িত। এ ব্যাপারে ভোলা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে ভোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুজ্জামান জানান, এ ধরনের ঘটনার কথা শুনেছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি


চীনে ভ্রমণ স্থগিতের কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ধানের শীষে ভোট চাইলেন তাবিথের মা
ইশরাকের গণসংযোগে হামলায় ফখরুলের প্রতিবাদ
ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন
অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী