ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

শেষ মুহূর্তে চড়া দাম, ৪০ হাজারের গরু ৮০ হাজারে!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৭
শেষ মুহূর্তে চড়া দাম, ৪০ হাজারের গরু ৮০ হাজারে! দীপু মালাকার-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘দাম বেশি, ক্রেতাও বেশি কিন্তু নেই গরু।’ শেষ মুহূর্তে কোরবানির পশুর হাটের অবস্থা এমনই দেখা গেছে। সকালে যে গরু ৪০ হাজার টাকায় কেনাবেচা হয়েছে সন্ধ্যার পর সে গরু ৭৫ থেকে ৮০ হাজার টাকা বিক্রি হচ্ছে রাজধানীর গাবতলী গরুর হাটে।

অবস্থা এমন পর্যায়ে দাঁড়িয়েছে, নতুন কোনও গরুবাহী ট্রাক থেকে গরু নামাতে দেখলেই ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গাবতলী গরুর হাটে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

ক্রেতারা অভিযোগ করেন, বাজারে ছোট গরু নেই। তাই যে কয়টা আছে চাহিদা ব্যাপক থাকায় দামও বেড়েছে দ্বিগুণ।

রাজধানীর জিগাতলা থেকে গরু কিনতে আসা কামাল আহমেদ বাংলানিউজকে বলেন, ‘বিকাল ৪টার দিকে দু’টি গরু কিনতে হাটে এসেছি। অন্তত ৩০ হাজার টাকা গচ্ছা দিয়ে একটি গরু কিনেছি। আরেকটি গরু কিনতে হনহন করে ঘুরছি। দামের সঙ্গে মানানসই কোনও গরু পাচ্ছি না হাটে’। দীপু মালাকার-ছবি: বাংলানিউজগরু না পেলে কি করবেন-এমন প্রশ্নে তিনি বলেন, ‘আরেকটা গরুতো নিতেই হবে। শেষে যা পাই তাই কিনে নিবো’।
 
মানিকগঞ্জ থেকে দু’টি গাভী গরু নিয়ে আসা ব্যবসায়ী বাংলানিউজকে জানান, বিকেল বেলা শুনেছি, বাজারে গরু নেই, তাই সন্ধ্যার পর দু’টি গরু নিয়ে এসেছি বাজারে। একটি ৭৫ হাজার আরেকটি ৬৮ হাজার টাকা বিক্রি করেছি।

তিনি হাসতে হাসতে বলেন, বাজার ভালো হয়েছে। তাই ভালো দাম পেয়েছি।

কল্যাণপুরের বাসিন্দা সেলিম উদ্দিন বাংলানিউজকে বলেন, গরুর বাজারে আগুন। বিকেল থেকে গরু কেনার জন্য ঘুরছি। বাজেট হয় না তাই গরু কিরতে পারছি না।

তিনি বলেন, যে বকন (গাভী) গরু কেউ কিনে নাই, এ গরু এখন ৬৫ থেকে ৮৫ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে।

তিনি আরও বলেন, শেষ সময়ে এসে প্রতিটি গরু ২০-৩০ হাজার টাকা বেশিতে গরু বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৭
এমএফআই/এমসি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa