ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

পশুর সংকট নেই আফতাবনগর হাটে, বিক্রেতার মুখে হাসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৭
পশুর সংকট নেই আফতাবনগর হাটে, বিক্রেতার মুখে হাসি পশুর সংকট নেই আফতাবনগর হাটে, বিক্রেতার মুখে হাসি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর আফতাবনগর হাটে পশুর সংকট নেই। চাহিদা ও পছন্দ অনুযায়ী কোরবানির পশু কিনতে পারছেন ক্রেতারা। হাসি ফুটেছে বিক্রেতার মুখে।

শুক্রবার (০১ সেপ্টেম্বর) সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর বিভিন্ন পশুর হাটে কোরবানির পশুর সংকট থাকলেও এ হাটে চিত্র ভিন্ন।

পুরান ঢাকা থেকে কোরবানির পশু কিনতে আসা নাজমুল বাংলানিউজকে জানান, এ হাটে অনেক গরু-ছাগল থাকায় অনেকেই তাদের পছন্দ অন‍ুযায়ী কোরবানির পশু কিনতে পারছেন।

সকালে আসলেও দুপুরও গরু কিনিনি। কারণ, বুঝতে পারছিলাম এ হাটে পশুর সংখ্যা বেশি, তাই বিকেলে দাম কমবে। অপেক্ষাও স্বার্থক হয়েছে। এখন কম দামে ডেকে ডেকে গরু বিক্রি করছেন ব্য‍াপারিরা।
 
শুক্রাবাদ থেকে পশু কিনতে আসা শফিক নামে এক ব্যাবসায়ী জানান, অামার বাজেট লাখ টাকা। দুপুরে আসলেও এখনো গরু কেনা হয়নি। কারণ আমার বাজেটে এ হাট থেকে অনেক ভালো গরু কেনা যাবে। তাই সেরাটা বেছে নেওয়ার জন্য এখনো দেখছি।

মাগুরা থেকে আসা রহিম ব্যাপারি জানান, আমার কাছে দেশি তিনটি গরু ছিলো। দিনের শুরুতেই তা ভালো দামে বিক্রি করেছি। আর চারটি ইন্ডিয়ান গরু আছে তা বেচতে পারলেই বাড়ি ফিরে যাবো। আর দাম ছেড়ে দিয়েছি। ইন্ডিয়ান গরুতে এমনিই লাভ বেশি।

গাইবান্ধা থেকে আসা পশু ব্যাপারি জব্বার মিয়া জানান, পাঁচদিন আগে আইছিলাম। এহন যাইতাছি। লাভ হইছে। লোকজন যাগোরে আনছিলাম সবাইরে টাকা দিতে পারছি। এহন ভাড়া করা ট্রাক নিয়া বাড়ি যাবো।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৭
এমএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa