ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

১ লাখ ৩৫ হাজার টাকার ছাগল বাদশা!

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
১ লাখ ৩৫ হাজার টাকার ছাগল বাদশা! ছাগলের নাম বাদশা, দাম হাঁকা হচ্ছে এক লাখ ৩৫ হাজার টাকা! ছবি: মানজারুল ইসলাম

খুলনা: কয়েক বছর আগেও লাখ টাকার গরু কিনলে মানুষ দেখতে আসতেন। আর এখন একটি ছাগলের দামই হাঁকা হচ্ছে অনেক গরুর চেয়েও বেশি। তাও আবার এক লাখ ৩৫ হাজার টাকা!

খুলনার রূপসা উপজেলার পালেরহাট থেকে অস্ট্রেলিয়ান জাতের এ পাটনাই ছাগলটি হাটে নিয়ে এসেছেন মালিক ওবায়দুল্লাহ। খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত জোড়াগেট পশুর হাটের সবচেয়ে বড় ছাগল এটি।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সরেজমিনে পশুর হাটটিতে গিয়ে দেখা গেছে, গলায় ঘুঙুর দেওয়া বিশাল আকৃতির ছাগলটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে, কৌতুহলের সৃষ্টি হয়েছে। তাকে দেখতে ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষেরা।  

ছাগলের মালিক তরুণ ওবায়দুল্লাহ বলেন, ‘আমার অতি আদরের এই ছাগলটির নাম বাদশা, ওজন ১০৩ কেজি। মিনিকেট চাল ছাড়া তেমন কিছু খেতে আর ফ্যানের বাতাস ছাড়া ঘুমাতে চায় না এটি’।

‘আমাদের চালের দোকান আছে। সেখান থেকেই বাদশার খাবার আনা হয়’।

তিনি জানান, এটি এ হাটের সবচেয়ে বড় ছাগল।   ছাগলটির দাম ১ লাখ ৩৫ হাজার টাকা চাওয়া হলেও ৭৫ হাজার ৫০০ টাকা পর্যন্ত উঠেছে।

ছাগলের মালিক বলেন, ‘হাটে ওঠানোর আগে বাদশাকে কিনতে বাড়িতে অনেকে যোগাযোগ করছেন। কিন্তু বেশি দামের আশায় বিক্রি করিনি’।

বিভাগের সবচেয়ে বড় এ পশুর হাটে ঢুকতেই হাতের ডানে  আলাদা স্থানে পাওয়া যাচ্ছে নানা জাতের ছাগল। বিভিন্ন স্থান থেকে ছাগল ব্যবসায়ীরা বিভিন্ন রং ও ঢংয়ের ছাগল নিয়ে এসেছেনে এ হাটে।

বাদশা ছাড়াও অন্য একটি বড় ছাগল উঠেছে, যার দাম হাঁকা হচ্ছে এক লাখ টাকা।

কোরবানির মাত্র দু’দিন বাকি থাকায় শেষ মূহূর্ত এ পশুর হাটে উৎসবের আমেজ। আনন্দ-উচ্ছ্বাসেই গরু-ছাগল কিনছেন ক্রেতারা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা,  আগস্ট ৩১, ২০১৭
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa