ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

হাটে জলহস্তী, দাম ৪ লাখ!

মাহবুবুর রহমান মুন্না, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
হাটে জলহস্তী, দাম ৪ লাখ! আদরের জলহস্তীর সঙ্গে মালিক নাসির উদ্দিন/ ছবি: মানজারুল

খুলনা: শিরোনাম দেখে কেউ হয়তো ভাবছেন জলহস্তী কীভাবে হাটে এলো! তাও আবার কোরবানির পশুর হাটে। তৃণভোজী স্তন্যপায়ী প্রাণী জলহস্তীর নাম অনুসারে নিজের প্রিয় গরুর নাম রেখেছেন নাসির উদ্দিন।

নড়াইলের কালিয়া থেকে তিনি খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত জোড়াগেট পশুর হাটে নিয়ে এসেছেন শখের গরুটিকে। খুলনা বিভাগের সবচেয়ে বড় পশুর হাটের সবচেয়ে বড় গরু এটি।

গরুটির দাম হাঁকা হচ্ছে ৪ লাখ টাকা।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সরেজমিনে পশুর হাটে গিয়ে দেখা গেছে, আকার ও দামে সাদা-কালো গরুটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। কৌতূহল সৃষ্টি হয়েছে হাটের সবার মাঝে। তাকে দেখতে উৎসুক মানুষের জটলা লেগেই আছে। কেউ কেউ গরুটির সাথে তুলছেন সেলফি। গরুটিকে লাল-গলুদ কাপড়ে সাজিয়ে রাখা হয়েছে। যেখানে রাখা হয়েছে সেই জায়গাও সাজানো হয়েছে রঙিন জরি দিয়ে।

গরুটির মালিক সত্তরোর্ধ্ব নাসির উদ্দিন বলেন, জলহস্তীর বয়স ৭ বছর। ওর আনুমানিক ১৬ মণ মাংস হবে। গরুটির দাম ৫ লাখ টাকা চাওয়ার ইচ্ছা থাকলেও এবার বাজারে গরুর দাম কম বলে ৪ লাখ দাম চাচ্ছি।

শখের এ ষাঁড়টির কত দাম উঠেছে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত দুই লাখ টাকা দাম উঠেছে। ওকে বিক্রি করার পর আমার খারাপ লাগবে। তারপরও নিয়ম তো মানতে হবে। প্রতিদিন গরুটিকে ৪শ’ টাকার খাবার খাওয়াতে হয়।  

জোড়াগেট হাট পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, শেষ মুহূর্তে গরুর হাটে চলছে উৎসবের আমেজ। ক্রেতারা ব্যাপক আমেজ নিয়েই পশু কিনছেন। জমজমাট হাটে উৎসবের আবহ। বিকিকিনি করে ক্রেতা-বিক্রেতার মুখে হাসি।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa