ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বৃষ্টি শেষে ক্রেতা বেড়েছে কমলাপুর হাটে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
বৃষ্টি শেষে ক্রেতা বেড়েছে কমলাপুর হাটে জমে উঠেছে কমলাপুর পশুর হাট-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ঈদের মাত্র একদিন আগে ক্রেতা-বিক্রেতাদের দরদামে মুখরিত থাকার কথা কোরবানির পশুর হাট। কিন্তু এই উৎসবের আমেজে বাধ সেধেছে বৃষ্টি।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দিনের শুরুতে থেমে থেমে বৃষ্টির কারণে ক্রেতা দেখা যায়নি কমলাপুর পশুর হাটে। তবে দুপুরের পর বৃষ্টি থেমে গেলে ক্রেতাদের হাটে আসতে দেখা গেছে।

একইসঙ্গে বেড়েছে গরু কেনাবেচা।

পাবনা থেকে ১৭টি গরু নিয়ে এসেছেন আব্দুল নামে এক বেপারী। তিনি জানান, দুইদিন ধরে হাটে আছেন তিনি। এরমধ্যে মাত্র একটি গরু বিক্রি হয়েছে। কাস্টমার এখনো খুব বেশি হাটে আসা শুরু করেননি, যারা আসছেন দরদাম করলেও কিনছেন কম। আজ থেকে বিক্রি বাড়ার কথা, কিন্তু বৃষ্টি থাকলে বিক্রির অপেক্ষা আরো দীর্ঘ হবে বলে মনে করেন তিনি।

তিনি বলেন, বৃষ্টি থামার পর মানুষজন ভালোই আসছে। দেখা যাক কি হয়।

জমে উঠেছে কমলাপুর পশুর হাট-ছবি-শাকিল আহমেদদেড় লাখ টাকা দিয়ে গরু কিনে মুগদা এলাকার বাসায় ফিরছিলেন আমানউল্লাহ। তিনি বলেন, গরু কিনবো বলে সকাল থেকে রেডি হয়ে বসে আছি। কিন্তু বৃষ্টির জন্য বের হতে পারিনি। এখন এসে পছন্দমত একটা কিনলাম।

হাটে বিক্রিত গরুর হাসিল আদায়ে দায়িত্বরত মতিন বলেন, এখনো ঠিকঠাক কেনাবেচা শুরু হয়নি। তবে বৃষ্টির পর অনেকগুলো গরু বিক্রি হয়েছে। আবহাওয়া ঠিক থাকলে বিকেল থেকে বেচাকেনা আরো বাড়বে বলে মনে করেন তিনি।

জমে উঠেছে কমলাপুর পশুর হাট-ছবি-শাকিল আহমেদএদিকে, বৃষ্টির কারণে গরু নিয়ে ভোগান্তিতে পড়েছেন বিক্রেতারা। পুরো হাট এলাকায় কাদা জমে গেছে। হাটের যে অংশে ছাউনি নেই সেসব অংশে নিজ দায়িত্বে পলিথিন টাঙিয়েছেন তারা। আবার অনেক গরু বৃষ্টিতে ভিজতে দেখা গেছে।

বিক্রেতা আব্দুল বলেন, ‘টুকটাক বৃষ্টি হলে চলে, কিন্তু বেশি বৃষ্টি হলে এই গরু নিয়ে কই যামু। আবার গরু বেশি ভিজলেও সমস্যা হইতে পারে। ’

জমে উঠেছে কমলাপুর পশুর হাট-ছবি-শাকিল আহমেদএ বছর কমলাপুর হাট এলাকার বাইরের রাস্তায় এখনো গরু দেখা যায়নি। যেসব বেপারীরা গরু নিয়ে আসছেন হাটের স্বেচ্ছাসেবকরা তাদের ভেতরে নিয়ে যাচ্ছেন। রাস্তায় কেনাবেচা না করতে হাট কর্তৃপক্ষ মাইকিং করে একটু পরপরই সতর্ক করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa