ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

১২ লাখ টাকার 'কালো মানিক' 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
১২ লাখ টাকার 'কালো মানিক'  কালো মানিক/ছবি: দীপু

ঢাকা: উচ্চতা ৬ ফুটের কাছাকাছি। ওজন ২২ থেকে ২৩ মণ। মায়াবি চোখের সঙ্গে গাঢ় কালো বর্ণ। মাথার টিকিতে আবার একচিলতে সাদা। বৃহদাকৃতির এ গরুটির নাম দেওয়া হয়েছে 'কালো মানিক'। কোরবানির হাটে বিক্রেতা দাম ধরেছেন ১২ লাখ টাকা। ছোট শিংবিশিষ্ট কালো মানিক তার চোখ দিয়েই যে কাউকে আকৃষ্ট করতে পারে। 

মধুমিতা সিনেমা হলের পিছনে মুগদা থেকে কমলাপুর রেলগেট পর্যন্ত বসেছে কোরবানির গরুর হাট। বুধবার (৩০ আগস্ট) এই হাটের ১ নম্বর ছাউনিতে দেখা মেলে গরুটির।

 

বিক্রেতার দাবি, কালো মানিকই এই বাজারের সবচেয়ে বড় গরু। যার দাম নির্ধারণ করা হয়েছে ১২ লাখ টাকা। তবে ক্রেতারা এখনো পর্যন্ত সর্বোচ্চ ৬ লাখ টাকা দাম হেঁকেছেন।  

কত হলে তিনি বিক্রি করবেন জানতে চাইলে টাঙ্গাইলের ব্যবসায়ী আব্দুস সবুর বাংলানিউজকে বলেন, বারো লাখ টাকা চাইলেই তো আর তা পাবো না! আমি ৯ লাখ টাকা হলে বিক্রি করবো।  

এটা নেপালি সিন্ধি জাতের গরু জানিয়ে তিনি বলেন, খামারিদের কাছ থেকে কিনে এনেছি। নেপালি জাতের হলেও এটা দেশেই বড় হয়েছে। খুবই শান্ত প্রকৃতির।  

তিনি আরও একটি গরু এই বাজারে এনেছেন। সেটির দাম ৬ লাখ টাকা। তাড়াতাড়ি গরু বিক্রি করে পরিবারের সঙ্গে ঈদ করবেন- এমনটাই প্রত্যাশা এ ব্যবসায়ীর।  

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৭
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa