ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

ট্রলার ডুবে মরলো ৩০ গরু, নিখোঁজ ২৬

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
ট্রলার ডুবে মরলো ৩০ গরু, নিখোঁজ ২৬ তীরে ভেসে আসা মৃত গরু

রাজবাড়ী: রাজবাড়ীতে পদ্মা নদীতে গরুবোঝাই ট্রলার ডুবে অন্তত ৩০টি গরুর মৃত্যু হয়েছে। জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে ১৪টি। আর নিখোঁজ আছে ২৬টি গরু।

সোমবার (২৮ আগস্ট) দুপুরের দিকে জেলা সদরের চন্দনী ইউনিয়নের ধাওয়াপাড়া ঘাট এলাকায় পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

ডুবে যাওয়া ট্রলারে থাকা গরুর ব্যবসায়ী শাহজাহান শেখ বাংলানিউজকে জানান, তারা ৭/৮ জন ব্যবসায়ী রাজবাড়ীর কালুখালী উপজেলার রুপসা স্লুইচ গেট থেকে ট্রলারে করে অন্তত ৭০টি গরু নিয়ে আরিচার উদ্দেশে যাচ্ছিলেন।

ট্রলারটি ধাওয়াপাড়া ঘাট এলাকায় পৌঁছালে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যায়। এসময় ট্রলারে থাকা গরুর ব্যবসায়ী ও স্থানীয় লোকজন খোঁজাখুঁজি করে জীবিত অবস্থায় ১৪টি ও মৃত অবস্থায় ৩০টি গরু উদ্ধার করেন। পাওয়া যায়নি ২৬টি গরু। ধারণা করা হচ্ছে সেগুলো স্রোতে ভেসে গেছে, বেঁচেও থাকার কথা নয়।

তিনি আরও জানান, ট্রলারে তার নিজের নয়টি গরু ছিল। এর মধ্যে দুইটি জীবিত পাওয়া গেছে।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, গরুবোঝাই ট্রলার ডুবে যাওয়ার সংবাদ পাওয়ার পর দ্রুত ধাওয়াপাড়া ঘাটে যাই। সেখানে গিয়ে দেখি স্থানীয়দের সহযোগিতায় ব্যবসায়ীরা ৩০টি গরু উদ্ধার করেছেন। যেগুলো মারা গেছে, ১৪টি জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ২৬টি।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa