ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

শীতলক্ষ্যা দিয়ে আসছে ট্রলারভর্তি গরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
শীতলক্ষ্যা দিয়ে আসছে ট্রলারভর্তি গরু

নারায়ণগঞ্জ: কোরবানি ঈদ উপলক্ষে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী দিয়ে আসছে ট্রলার ভর্তি গরু। গরু নিয়ে আসা এসব ট্রলার ভীড়ছে শীতলক্ষ্যা তীরবর্তী বিভিন্ন হাটগুলোতে। এরইমধ্যে কোরবানির পশুতে হাট প্রায় ভরে গেলেও রয়েছে ক্রেতার সংকট।

সোমবার (২৮ আগস্ট) দিনব্যাপী শহর ও শহরের বাইরের নদী তীরবর্তী বিভিন্ন হাট ঘুরে এমন চিত্রই দেখা গেছে। হাটগুলোর বাইরে ট্রলার থামিয়ে গরু নামিয়ে হাটের খুঁটিতে বাঁধা হচ্ছে।

সিরাজগঞ্জ থেকে গরু নিয়ে আসা ব্যাপারি তালুকদার জানান, ৫ জন মিলে ২৮টি গরু এনেছি। এসেছিলাম চিত্তরঞ্জন মাঠের হাটে। এখানে সুযোগ সুবিধা খুব বেশি না থাকায় অন্য হাটে যাচ্ছি। যেখানে ভালো সুযোগ সুবিধা পাবো সেখানেই গরু বাঁধবো।

গাইবান্ধার ব্যাপারি রহিম জানান, গরু নিয়ে এসেছি, সৈয়দপুর কোল্ড স্টোরেজের মাঠের হাটে নামাচ্ছি। এখানে গরু রাখার তিনটি বিশাল মাঠ রয়েছে। মূল মাঠে জায়গা না পেলেও পাশেরটায় পেয়েছি। এবার গরুগুলো ভালো দামে বিক্রি করতে পারলেই খুশি।  

এদিকে নারায়ণগঞ্জ নৌ থানা পুলিশের পরিদর্শক আবু তাহের জানান, নদীপথে নির্বিঘ্নে গরু আসছে, কোনো রশি টানাটানি নেই। ক্ষমতাসীন হোক আর যেই হোক, গরু নিয়ে কোনো বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। জেলা পুলিশ ও নৌ পুলিশের সমন্বয়ে এ কাজ করা হচ্ছে, নদীতে সার্বক্ষণিক নৌ পুলিশ টহলরত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৬ 
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa