ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

কাঁঠালবাড়ী ফেরি ঘাটে গরুবোঝাই ট্রাকের দীর্ঘ লাইন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
কাঁঠালবাড়ী ফেরি ঘাটে গরুবোঝাই ট্রাকের দীর্ঘ লাইন কাঁঠালবাড়ী ফেরি ঘাটে গরুবোঝাই ট্রাকের দীর্ঘ লাইন

মাদারীপুর: মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ফেরি ঘাট থেকে শিমুলিয়া যেতে পদ্মায় প্রবল স্রোতের কবলে পড়তে হচ্ছে ফেরিগুলোকে। এই স্রোত উপেক্ষা করে নির্ধারিত সময়ে পদ্মা পার হতে ব্যর্থ হওয়ায় কমে যাচ্ছে ফেরির দৈনন্দিন ট্রিপের সংখ্যাও। ফলে ঘাট এলাকায় পারপারের অপেক্ষায় থাকা পরিবহনের সংখ্যা ক্রমেই বাড়ছে।

বর্তমানে ঢাকা যাওয়ার উদ্দেশে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় গরুবোঝাই ট্রাকের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। রাজধানীসহ বিভিন্ন হাটে গরু নিয়ে সময় মতো পৌঁছানো যাবে কি না সে ব্যাপারে শংকাবোধ করছেন ব্যবসায়ীরা।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়া যেতে লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল পার হতে গিয়ে ফেরিগুলো প্রবল স্রোতের মুখে পড়ছে। চ্যানেলমুখ সুরু হওয়ায় কখনো কখনো ডুবোচরেও ফেরি আটকে যাচ্ছে। সতর্কতার সঙ্গে ফেরিগুলোকে চ্যানেল পার হয়ে পদ্মা অতিক্রম করতে হচ্ছে। স্রোতের কারণে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি সময় লাগছে পদ্মা পার হতে। ফলে দিনে দু’টি ট্রিপ কমে গেছে। এদিকে কোরবানির সময়ে অগ্রাধিকার ভিত্তিতে গরুর ট্রাকগুলো পারাপার করা হচ্ছে।

রোববার দুপুরে ঢাকার উদ্দেশে যাওয়া একাধিক গরু ব্যবসায়ীদের সঙ্গে আলাপকালে তারা বলেন, গরু নিয়ে ঘাটে এসে সিরিয়ালে আটকা পড়তে হচ্ছে। গতকাল রাতে এসেও ফেরিতে গাড়ি উঠাতে পারি নাই।

ব্যবসায়ীরা আরো বলেন, পারাপারের জন্য পর্যাপ্ত ফেরি পাচ্ছি না। তাই ট্রাকের সংখ্যাও বেড়েই চলেছে। অথচ ফেরিতে পার হতে সময় লাগছে অনেক।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, ১৯টি ফেরি নিয়মিত চলছে। পদ্মায় স্রোতের কারণে ফেরি চলাচলে ধীর গতি রয়েছে। তবে গরুবোঝাই ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ২৭ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa