php glass

সময় সংক্রান্ত জটিলতায় বিকেলের হজ ফ্লাইট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লোগো

walton

ঢাকা: সময় সংক্রান্ত জটিলতার কারণে শনিবার (২৬ আগস্ট) বিকেল ৪টা ৪০ মিনিটের বিজি-১৫১১ ফ্লাইটটি স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে ফ্লাইটটির নতুন সূচি নির্ধারণ করা হয়নি।
 
 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ২৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত আমাদের ফ্লাইট পরিচালনার অনুমতি আছে। অতিরিক্ত ফ্লাইট পরিচালনার জন্য সৌদি দূতাবাসের কাছে যে অনুমতি আমরা চেয়েছি, তা এখনো পাওয়া যায়নি। তবে আমরা আশাবাদী রাত ৮টার মধ্যে অনুমতি পেয়ে যাবো।
 
তিনি বলেন, বিজি-১৫১১ ফ্লাইটটি বিকেলে রওনা দিলে রাত ১২টার মধ্যে সৌদি আরব থেকে ফিরতে পারবে না। এজন্য আপাতত স্থগিত করা হয়েছে। তবে অনুমতি পেলে ফ্লাইট যাবে।
 
এসময় তিনি বলেন, এ ফ্লাইটের যাত্রীদের বিকল্প ব্যবস্থার মাধ্যমে সৌদি আরব নেওয়া হবে। তবে কি বিকল্প ব্যবস্থা নেওয়া হবে তা রাত ১২টার আগে বলা সম্ভব নয় বলে জানান তিনি।
 
সূত্র জানায়, শনিবার বিমান ও সৌদি এয়ারলাইন্সের মোট ১১টি হজ ফ্লাইট রয়েছে। এর মধ্যে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা দু’টি। 
 
গত ২৪ জুলাই বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয়। এরপর থেকে যাত্রী সংকটের কারণে এ পর্যন্ত বিমান ও সৌদি এয়ারলাইন্সের ২৭টি হজ ফ্লাইট বাতিল হয়েছে। এছাড়া শনিবার সময় সংক্রান্ত জটিলতার কারণে স্থগিত করা হলো আরো একটি ফ্লাইট।
 
হজ কার্যালয় সূত্র জানায়, এ বছর হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে শনিবার সকাল ৯টা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৭৫টি ও সৌদি এয়ারলাইন্সের ১৬২টি ফ্লাইটসহ মোট ৩৩৭টি ফ্লাইটে মোট ১ লাখ ১৪ হাজার ৩৪৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এসআইজে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
ইয়াবা ব্যবসার জন্য কক্সবাজারে চেম্বার চিকিৎসকের!
জাবিতে উপাচার্যের অপসারণ দাবিতে কুশপুতুল দাহ
বৈষম্য নিয়ে ভয় পেলে চলবে না: পরিকল্পনামন্ত্রী
‘শিরোনামহীনের গান পরিবেশন করতে পারবে আভাস’
মাঠে হিজাব খুলে যাওয়ায় বিব্রত নারী ফুটবলার, অতঃপর...


গণমাধ্যমে ভুল বার্তা দেওয়া হয়েছে: মেনন
সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য
কামালের নেতৃত্বে খালেদাকে দেখতে যাবে ঐক্যফ্রন্ট
‘শেখ হাসিনা জনগণের স্বার্থ দেখেন’
ডিশ ব্যবসা দখল-হয়রানির অভিযোগ আমির বক্সের