ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

ঘর হারানোরা ঘর ও ভূমিহীনরা জমি পাবে

পিয়ারুল ইসলাম হুমায়ূন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
ঘর হারানোরা ঘর ও ভূমিহীনরা জমি পাবে গোবিন্দগঞ্জ বানভাসিদের ত্রাণ বিতরণকালে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাইবান্ধা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যায় যারা বাড়ি-ঘর হারিয়েছে তাদের ঘর বানিয়ে দেওয়া হবে। এছাড়া ভূমিহীনদেরও জমি দেওয়া হবে।

শনিবার (২৬ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের ঈদগাহ মাঠে বানভাসিদের ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, বন্যায় যেসব কৃষকের ফসল নষ্ট হয়ে গেছে তাদের কৃষি ঋণ দেওয়া হবে।

দেশের ২১টি জেলার ফসল বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রত্যেককে এক বিঘা জমিতে রোপণের জন্য চারা বিতরণ করা হবে।

এর আগে, সকাল সোয়া ১০টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি উপজেলার বোয়ালিয়ায় হেলিপ্যাডে অবতরণ করে। এসময় প্রশাসন ও রাজনৈতিক নেতারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি ঈদগাহ মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসিদের ত্রাণ ও কৃষকদের ধানের চারা বিতরণ করেন।

ত্রাণ সামগ্রী বিতরণ শেষে প্রধানমন্ত্রী বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হল রুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবন্দ, সুধী সমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর তিনি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বন্যা দুর্গত মানুষদের ত্রাণ সামগ্রী বিতরণ ও খোঁজ নিতে যাবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে রয়েছেন, ত্রাণ মন্ত্রী মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়া ও কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa