php glass

সুন্দরবনে সওয়ার ২০০ হজযাত্রীর ফ্লাইট অনিশ্চিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুন্দরবন এক্সপ্রেস (ফাইল ফটো)

walton

ঢাকা:  পোড়াদহ স্টেশনে লাইনচ্যুত হয়ে পড়া সাগরদাঁড়ী এক্সপ্রেসের ইঞ্জিনসহ একটি বগি অনিশ্চিত করে তুলেছে অন্তত ২শ’ যাত্রীর হজযাত্রা। রাজশাহীগামী ওই ট্রেন লাইনের ওপর বসে যাওয়ায় খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস আটকে পড়ে কুষ্টিয়ার হালসা নামক স্থানে।

শেষ খবর অনুযায়ী, শনিবার (২৬ আগস্ট) সকাল আটটায় ঢাকার উদ্দেশ্যে চলতে শুরু করেছে সুন্দরবন। কিন্তু ট্রেনটির যাত্রীদের পক্ষে তাদের জন্য নির্ধারিত বেলা ১২টা ও ৩টার ফ্লাইট ধরা অসম্ভবই হয়ে পড়েছে।  

সকাল সাড়ে ১০টার দিকে আকবর হজ গ্রুপের হজযাত্রী হারুন-অর-রশিদ (৫০) মোবাইল ফোনে বাংলানিউজকে বলেন, ‘সুন্দরবন এক্সপ্রেসে আমরা ২০০ হজযাত্রী রয়েছি। অনেকের বেলা ১২টা ও বিকেল ৩টায় ফ্লাইট রয়েছে। কিন্তু আমরা কেউই নির্ধারিত সময়ে হজ ফ্লাইট ধরতে পারবো না।’

তিনি জানান, সন্ধ্যা সাতটায় খুলনা থেকে ছেড়ে আসা সুন্দরবন শুক্রবার রাত ১১টায় কুষ্টিয়ার হালসায় আটকা পড়ে। শনিবার সকাল সাড়ে ৮টায় সেখান থেকে ছেড়ে সাড়ে দশটা নাগাদ ঈশ্বরদী স্টেশনে আসতে সক্ষম হয়। 

খোঁজ নিয়ে ‍জানা গেছে, শুক্রবার (২৬ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে পোড়াদহ রেলওয়ে জংশনের প্রধান গেটের সামনে রাজশাহীগামী সাগরদাঁড়ী একপ্রেসের ইঞ্জিনসহ একটি বগি হঠাৎ করে লাইনচ্যুত হয়। এতে সারাদেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ওই ট্রেনে সওয়ার ২শ’ হজযাত্রীর নির্ধারিত ফ্লাইট ধরা অনিশ্চিত হয়ে পড়ে। 

তবে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মহাপরিচালক শাহাদত হোসেন তসলিম বাংলানিউজকে বলেন, এসব যাত্রী হজে যেতে পারবেন। এজেন্সি মালিকরা বিমানের সঙ্গে যোগাযোগ করছেনে।

ধর্ম মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন বাংলানিউজকে বলেন, একটা দুর্ঘটনা যেহেতু ঘটেছে, তাদের ব্যবস্থা করতে হবে। ঢাকায় পৌঁছানোর পর ওই হজযাত্রীদের পাঠানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এনআইজে/জিপি/জেডএম

ক্লিক করুন, আরো পড়ুন: হজ সুন্দরবন
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম


খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!
শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!