ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

আপনাদের মাঝেই খুঁজি হারানো স্বজনের স্নেহ

পিয়ারুল ইসলাম হুমায়ূন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
আপনাদের মাঝেই খুঁজি হারানো স্বজনের স্নেহ ঈদগাহ মাঠে বানভাসিদের ত্রাণ বিতরণ আয়োজনে শেখ হাসিনা

গাইবান্ধা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনাদের দুর্দশায় এসেছি, বলতে এসেছি মনবল নিয়ে থাকবেন, আমরা পাশে আছি।

স্বজন হারানোর বেদনার কথা উল্লেখ করে তিনি বলেন, বাবা-মা-স্বজন সব হারিয়েছি। আপনাদের মাঝেই খুঁজে নিতে চাই হারানো স্বজনের স্নেহ।

শনিবার (২৬ আগস্ট) বেলা ১১টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের ঈদগাহ মাঠে বানভাসিদের ত্রাণ বিতরণ করতে এসে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

‘‘দুর্যোগের দেশ, দুর্যোগ থাকবেই। তবে নিশ্চিত করতে পেরেছি যেন ক্ষয়ক্ষতি না হয়। সেজন্য আগাম ব্যবস্থা আমরা নিয়েছিলাম। এছাড়া রাস্তাঘাট যা যা ক্ষতিগ্রস্ত হয়েছে যত টাকাই লাগুক প্রত্যেক এলাকায় রাস্তাঘাট করে দেবো,’’ যোগ করেন শেখ হাসিনা।

এ সময় সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন তিনি। বলেন, এই প্রকল্পগুলো সাধারণ জনমানুষের। যাতে মানুষ নিজেরাই নিজেদের ভাগ্য গড়তে পারেন।

শেখ হাসিনা বলেন, ভাত খাইয়ে পেট ভরাতে চাই না, পুষ্টি নিশ্চিত করতে চাই। এজন্য আমিষসহ বিভিন্ন খাদ্য নিশ্চিত করেছি। স্যানিটেশন ব্যবস্থাসহ প্রত্যেক মানুষ স্বাস্থ্যসম্মতভাবে বাস করবেন। এটাই আমাদের লক্ষ্য।

কৃষি ঋণ অব্যাহত থাকবে জানিয়ে বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য যা যা করা প্রয়োজন সরকার করবে। যারা বাড়ি-ঘর হারিয়েছেন তাদের ঘর করে দেওয়া হবে। এছাড়া ভূমিহীনদের জমি দেওয়া হবে। শুধু মনবল নিয়ে থাকবেন, আমরা আপনাদের পাশে আছি। এই কথাটা বলার জন্যই এসেছি। আপনাদের মাঝেই খুঁজে নিতে চাই হারানো স্বজনের স্নেহ। আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য, আপনাদের কল্যাণে আমি কাজ করছি। ওয়াদা দিয়ে যাচ্ছি ভাগ্য পরিবর্তন করবোই।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন, ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। এরপর তারা বগুড়ায় যাবেন।

আরও পড়ুন লিংকে:
** প্রধানমন্ত্রীর অপেক্ষায় সারিয়াকান্দির জনসভাস্থল
** ঘর হারানোরা ঘর ও ভূমিহীনরা জমি পাবে
** একটি মানুষও বিনা চিকিৎসায় কষ্ট পাবে না

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa