ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

বন্যার্তদের দেখতে প্রধানমন্ত্রী বগুড়ায় যাচ্ছেন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
বন্যার্তদের দেখতে প্রধানমন্ত্রী বগুড়ায় যাচ্ছেন শনিবার

বগুড়া: সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও অসহায় বন্যার্তদের পাশে দাঁড়াতে শনিবার (২৬ আগস্ট) বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে শুকনো খাবারের প্যাকেট বিতরণ ও আড়াইশ’ কৃষকের হাতে ধানের চারা তুলে দেবেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (২৫ আগস্ট) রাত ৮টার দিকে সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সারোয়ার আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, বন্যায় এ উপজেলার ২৮ হাজার ৭৮৯ টি পরিবার পানিবন্দি রয়েছে। এসব পরিবারে গড়ে লাখের অধিক মানুষ রয়েছেন। বন্যানিয়ন্ত্রণ বাঁধ ও অন্যান্য উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন বানভাসি ৩ হাজার ৮৭০ টি পরিবার। বন্যার পানি প্রবেশ করায় মোট ৭৯ টি সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, এ পর্যন্ত ৭ হাজার ৯৬৫ হেক্টর ফসলি জমি তলিয়ে গেছে। ২১৩ টি পুকুর তলিয়ে গেছে। কাঁচা সড়ক ৫৯ কিলোমিটার ও পাকা সড়ক ৬ কিলোমিটার বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে।

সারোয়ার আলম জানান, এ পর্যন্ত বন্যার্ত ৫১ হাজার ২’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এরমধ্যে ৭ হাজার ৫’শ পরিবারকে শুকনো খাবার ও ৪ হাজার ৫০ পরিবারের মধ্যে শুকনো খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। চাল বিতরণ করা হয়েছে মোট ৪২০ মেট্রিক টন।  

ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর সফর ঘিরে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তার বিষয় নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসনের সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গাইবান্ধা জেলার বন্যার্ত এলাকা পরিদর্শন করবেন। সেখান থেকে বেলা ২টায় হেলিকপ্টারযোগে সারিয়াকান্দিতে আসবেন।

বেলা আড়াইটার দিকে সারিয়াকান্দি উপজেলায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন, ত্রাণ বিতরণ ও ক্ষতিগ্রস্ত চাষিদের মাঝে ধানের চারা বিতরণ করবেন প্রধানমন্ত্রী।

বিকেল সাড়ে ৩টার দিকে সারিয়াকান্দি ডিগ্রি কলেজের হলরুমে স্থানীয় রাজনৈতিক, সুধী সমাজ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। বক্তব্য রাখবেন সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত জনসভায়ও।

এরপর হেলিকপ্টারযোগে অন্যান্য বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে ঢাকায় ফিরবেন তিনি।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এমবিএইচ/ওএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa