ফলোআপঃ বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হলো সীমাকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর আবাসিক হোটেলে নির্মমভাবে নিহত সীমা আক্তারকে (১৯) বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে।  এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে আরো দু’জনের হাত ঘুরে শনিবার সীমার মৃতদেহ ফিরে আসে গুলশান থানায়। সবশেষে আঞ্জুমানে মফীদুল ইসলামের মাধ্যমে ‘বেওয়ারিশ লাশ’ হিসেবে তাকে গেন্ডারিয়া কবরস্থানে দাফন করা হয়।

ঢাকা: রাজধানীর আবাসিক হোটেলে নির্মমভাবে নিহত সীমা আক্তারকে (১৯) বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে।  এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে আরো দু’জনের হাত ঘুরে শনিবার সীমার মৃতদেহ ফিরে আসে গুলশান থানায়। সবশেষে আঞ্জুমানে মফীদুল ইসলামের মাধ্যমে ‘বেওয়ারিশ লাশ’ হিসেবে তাকে গেন্ডারিয়া কবরস্থানে দাফন করা হয়।

লর্ডস ইন হোটেলে নির্মম হত্যাকান্ডের শিকার সীমা আক্তারের মৃতদেহ নিয়ে গত ৫ দিন ধরে টানা হেচঁড়া চলে। স্বামী পরিচয় দিয়ে লাভলু হোসেন নামে যে ব্যক্তি ১৭ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে সীমার মৃতদেহ নিয়ে যান তিনি লাশটি ফেরত দেন। পরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা আনসার-উজ-জামানের হাত ঘুরে শনিবার সন্ধ্যায় গুলশান থানায় ফিরে আসে সেটি।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘সীমা আক্তারের মৃতদেহ আঞ্জুমানে মফীদুল ইসলামের কাছে হস্তান্তর করা হলে রাতেই তার দাফন সম্পন্ন হয়।’

আড়াইহাজারের উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাত দিয়ে ওসি কামালউদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি কে জানান, ওই নির্বাহী কর্মকর্তা তার ভাগ্নী স্বর্ণরূপা’র মৃতদেহ মনে করে তা হাসপাতাল মর্গ থেকে তার স্বামী লাভলু হোসেনের মাধ্যমে সংগ্রহ করেন। লাভলু তার স্ত্রী স্বর্ণরূপা’র লাশ মনে করেই সীমার মরদেহ নিয়ে যান তার বাড়ি বাগেরহাটের, চিতলমারী থানার চিলমারী গ্রামে। কিন্তু লাশ দেখে স্বামী লাভলু’র বাড়ির লোকজন নিশ্চিত হয় ওটা স্বর্ণরূপা’র লাশ নয়। তাই লাশটি কফিনবন্দি করে আবার পাঠিয়ে দেওয়া হয় আড়াইহাজার উপজেলার নির্বাহী অফিসারের কাছে।

এরমধ্যে নির্বাহী অফিসারের নিখোঁজ ভাগ্নী স্বর্ণরূপা নিজ বাড়িতে ফিরে আসায় তিনি শনিবার সন্ধ্যায় সীমার মৃতদেহটি গুলশান থানায় ফেরত দেন। গুলশান পুলিশ সীমার লাশটি আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করার পর তা জানাজা শেষে গেন্ডারিয়া কবরস্থানে সীমাকে বেওয়ারিশ লাশ হিসেবেই দাফন করে।

উল্লেখ্য, বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি ‘সীমা নামের আরেক শবমেহের’ শিরোনামে গত শুক্রবার একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে। এ নিয়ে সংশ্লিষ্ট মহলে তোলপাড় সৃষ্টি হয় বলে জানা গেছে।

বাংলাদেশের স্থানীয় সময় ২২২০ ঘন্টা, আগস্ট ২১, ২০১০

আন্তর্জাতিক মানের হচ্ছে মোংলা বন্দর, একনেকে উঠছে প্রকল্প
ঋষিধামে কুম্ভমেলা শুক্রবার
গ্র্যাজুয়েটদের চাকরির পথ দেখালো ইউজিসি
করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০
পুকুরে মিললো পুলিশ পুত্রের মরদেহ


চাঁপাইনবাবগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত যুবক নিহত
বেলজিয়ামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি কিশোর নিহত
মাদক মামলায় এক ব্যক্তির ১০ বছর কারাদণ্ড
সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের
জনগণের জন্য কাজ করতে পারলে নিজেকে ভাগ্যবান মনে করি