ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮৫ কোটি টাকা দিল বিএবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮৫ কোটি টাকা দিল বিএবি ছবি: পিআইডির সৌজন্যে।

ঢাকা: প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৮৫ কোটি টাকার অনুদান দিয়েছে দেশের ৪০টি ব্যাংক।

বুধবার (২৩ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার কাছে  বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের পক্ষ থেকে এ অর্থের চেক তুলে দেওয়া হয়।  

এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট ব্যাংকের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জনকল্যাণে ব্যাংকগুলোর ভূমিকার প্রশংসা করেন। প্রধানমন্ত্রী বলেন, যে কোনো দুর্যোগের সময় ব্যাংকাররা এগিয়ে আসেন। এই অর্থগুলো মানুষের কল্যাণে ব্যয় করা হয়।  
এবারের বন্যায় ক্ষয়ক্ষতি ও তা মোকাবেলায় সরকারের বিভিন্ন কার্যমক্রমের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী থেখ হাসিনা বলেন, এবার আগাম বন্যায় ফসলের অনেক ক্ষয়ক্ষতি হয়। পানি নামার সঙ্গে সঙ্গে ফসল লাগানোর ব্যবস্থা করছি।

বন্যা মোকাবেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ সংশ্লিষ্ট সবাই এক যোগে কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বন্যায় রাস্তার অনেক ক্ষতি হয়েছে। বন্যা শেষ হলে রাস্তাঘাটগুলো মেরামত করা হবে। এছাড়া পানি নামলেও যাতে কোনো ধরনের রোগের প্রাদুর্ভাব দেখা না দেয় সে ব্যাপারে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বন্যায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্ষয়ক্ষতির কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বন্যায় বইপত্র নষ্ট হয়েছে, সেগুলোর ব্যবস্থা করছি আমরা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এমইউএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa