৩০, ৩১ আগস্টের ট্রেনের টিকিটের চাহিদা বেশি

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অগ্রিম টিকিটির জন্য অপেক্ষারত ট্রেনের যাত্রীরা। ছবি ও ভিডিও: শাকিল আহমেদ

walton

কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে: আগামী ২ সেপ্টেম্বর ঈদ হওয়ার সম্ভাবনা থাকায় ৩০ ও ৩১ আগস্টের ট্রেনের টিকিটের চাহিদা অনেক বেশি। তাই ৩০ আগস্টের অগ্রিম টিকিট কিনতে ২৩ টি লাইনে রাতভর অপেক্ষা করছে কয়েক হাজার যাত্রী।

সোমবার (২১ আগস্ট) ভোরে কমলাপুর রেলওয়ে স্টেশন এমনই চিত্র দেখা যায়। সকাল ৮ টা থেকে দেওয়া হচ্ছে ৩০ আগ‌স্টের অগ্রিম টি‌কিট।

সবচেয়ে বেশি চাহিদা দেখা যাচ্ছে এ ৩০ ও ৩১ আগস্টের টিকিটের। মঙ্গলবার (২২ আগস্ট) দেওয়া হবে ৩১ আগস্টের টিকিট।

এদিকে, গতকাল টাঙ্গাইলে এ্যালেঙ্গার পুংলি রেল সেতুর মাটি সরে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত রেল যোগাযোগ স্বাভাবিক হয়নি। এ কারণে বন্ধ রয়েছে ঢাকা থেকে উত্তরাঞ্চলের একতা, ধুমকেতু, সুন্দরবন, নীলসাগর, রংপুর এক্সপ্রেস, সিল্কসিটি, লালমণি, পদ্মা, দ্রুতযান এক্সপ্রেস।

বন্ধ রয়েছে ঢাকা-কলকাতা আন্ত দেশীয় ট্রেন যোগাযোগ ‘মৈত্রী এক্সপ্রেস’। গতকাল যাত্রী নিয়ে ক্যান্টনমেন্ট স্টেশন ছাড়তে পারেনি মৈত্রী। আজও ট্রেনটি ক্যান্টননেম্ট স্টেশনে বসে রয়েছে। রেলসেতু ঠিক না হওয়া পর্যন্ত ট্রেনটি চলবে না।

অন্যদিকে, বিকল্প উপায়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল করানোর বিষয়টি ভাবছে রেল কর্তৃপক্ষ। ঢাকা থেকে ট্রেনে টাঙ্গাইল নিয়ে অপরপ্রান্তের ট্রেনে তুলে দেওয়া হবে যাত্রী-এটি অনুসরণ করা হতে পারে বলে জানিয়েছে রেলের কন্ট্রোল সূত্র।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বাংলানিউজকে জানান, সারাদিনে প্রায় সাড়ে ২৫ হাজার টিকিট বিক্রি হবে। এছাড়া অন্যান্য চলতি ট্রেন মিলিয়ে টিকিট বিক্রি হবে ৫০ হাজার।

মোট টিকিটের ৬৫ ভাগ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ ভাগের ২৫ ভাগ অনলাইন ও মোবাইলে। ৫ ভাগ ভিআইপি ও ৫ ভাগ রেল কর্মকর্তা-কমচারীদের কেনার জন্য বরাদ্দ।

প্রতিদিন প্রায় ২ লাখ ৬০ থেকে ৬৫ হাজার যাত্রী আনা-নেওয়া করবে রেল।

২৯ থেকে ১ সেপ্টেম্বর এবং ঈদের পর ৩ থেকে ৯ সেপ্টেম্বর সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এ বিশেষ ট্রেন।

শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দু’টি ট্রেন চালানো হবে।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এসএ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা
ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করলো ‘সহযোগী’


উপোস থাকবে না রাস্তার কুকুরগুলোও
দেশের ৯ জেলায় ছড়িয়েছে করোনা সংক্রমণ 
না’গঞ্জের পুরাতন পালপাড়ায় অঘোষিত লকডাউন 
র‌্যাব সদস্য করোনা আক্রান্ত, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন
তালিকা টাঙিয়ে হঠাৎ ১৮৯ পোশাক শ্রমিককে অব্যাহতি