php glass

কর ফাঁকির মামলায় সাঈদী ও মীর কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কর ফাঁকির মামলায় জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার বিশেষ সিনিয়র জজ আদালত। একই আদালত অপর একটি কর ফাঁকির মামলায় জামায়াতের কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কেয়ারি লিমিটেডের চেয়ারম্যান মীর কাশেম আলীর বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। 

ঢাকা: কর ফাঁকির মামলায় জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকার বিশেষ সিনিয়র জজ আদালত। একই আদালত অপর একটি কর ফাঁকির মামলায় জামায়াতের কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ও কেয়ারি লিমিটেডের চেয়ারম্যান মীর কাশেম আলীর বিরুদ্ধেও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।  

আদালত সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, বৃহস্পতিবার দুপুরে ভারপ্রাপ্ত বিশেষ সিনিয়র আদালতের বিচারক ইসমাইল হোসেন বাদীর জবানবন্দী গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

সূত্র আরও জানায়, সাঈদীর বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মাসুমা খাতুনের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, ২০০৫ সালের ১ জুলাই থেকে ২০০৯ সালের ৩০ জুন পর্যন্ত সময়কালে ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ কোটি টাকা আয় গোপন করে এর ওপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকি দিয়েছেন সাঈদী। এ মামলায় সাক্ষী ছিলেন ৮ জন।

অপরদিকে মীর কাশেম আলীর বিরুদ্ধে জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মনিরুজ্জামানের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, ২০০৪ সালের ১ জুলাই থেকে ২০০৬ সালের ৩০ জুন পর্যন্ত সময়কালে তিনি ৩৪ লাখ ৮৫ হাজার ৮৮৬ টাকা আয় গোপন করে ৮ লাখ ৯০ হাজার ৬১ টাকা রাজস্ব ফাঁকি দিয়েছেন। এ মামলায় সাক্ষী ছিলেন ৩ জন।

আদালত একই সঙ্গে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট থানাকে সাঈদী ও মীর কাশেমের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নিদের্শ দেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭


আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ