php glass

মাহমুদুর রহমানের ৬ মাস কারাদণ্ড, জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আদালত অবমাননার মামলায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকা: আদালত অবমাননার মামলায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযুক্ত পাঁচজনের উপস্থিতিতে সকাল সোয়া নয়টায় প্রধান বিচারপতি মোহাম্মদ ফজলুল করিমের নেতৃত্বে ছয়জন বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

রায়ে আমার দেশের প্রতিবেদক ওলিউল্লাহ নোমানকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

পত্রিকাটির প্রকাশক হাসমত আলীকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

পত্রিকাটির বার্তা সম্পাদক মোস্তাহিদ ফারুকী ও উপ-সম্পাদক সৈয়দ আবদাল আহমেদের নিঃশর্ত মা প্রার্থনার অবেদন করায় তাদেরকে আদালত অবমাননার দায় থেকে অব্যাহতি দিয়েছেন আদলত।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক শুনানিতে অংশ নেন।

শুনানিতে অংশ নিয়ে মাহমুদুর রহমান বলেন, ‘প্রতিবেদনটি প্রকাশ করে আমি কোনো আদালত অবমাননা করিনি। বরং মিথ্যা তথ্য দিয়ে জালিয়াতি করায় অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হওয়া উচিত।’

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান ‘চেম্বার মানেই সরকার পক্ষে স্টে’ শিরোনামে প্রতিবেদনটি আদালত অবমাননার নজির বলে উল্লেখ করে তার যুক্তি তুলে ধরেন।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল আমার দেশে ‘চেম্বার মানেই সরকার পক্ষে স্টে’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এটি আদালত অবমাননার শামিল দাবি করে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রিয়াজউদ্দিন খান ও কাজী মাইনুল হাসান মে মাসের প্রথম সপ্তাহে মাহমুদুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১০

অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা


টানা দুই জয়ে কাবাডি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে বাংলাদেশ
আশুলিয়ায় মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা