php glass

পুলিশের ওপর হামলারকারীদের শাস্তি নিশ্চিত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর খিলতে থানার নিকুঞ্জে ২-এ বুধবার রাতে পুলিশের উপর হামলার ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। বুধবার দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি দোষী ব্যক্তিদের দ্রুত আটক করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

ঢাকা : রাজধানীর খিলতে থানার নিকুঞ্জে ২-এ বুধবার রাতে পুলিশের উপর হামলার ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। বুধবার দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি দোষী ব্যক্তিদের দ্রুত আটক করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

মন্ত্রী নিকুঞ্জের মেডিটেক জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আহত পুলিশ সদস্যদের দেখতে যান এবং তাদের উন্নত চিকিৎসা নিশ্চিতের নির্দেশ দেন।

বুধবার রাতে ইভটিজিং প্রতিরোধের লক্ষ্যে অপারেশন চালাতে গিয়ে আহত হওয়া পাঁচ পুলিশ সদস্য হলেন খিলক্ষেত থানার অপারেশন অফিসার এসআই দ্বীন-এ-আলম, এসআই হাবিবুল ইসলাম, এএসআই আলমগীর এবং দুই কনস্টেবল এমদাদুল হক ও জাকির হোসেন ।

মন্ত্রী ইভটিজিংয়ের শিকার স্কুল ছাত্রী সানজিদা শিমু ও তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দেন।

এ সময় অ্যাডভোকেট সাহারা খাতুন উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘অপরাধীরা অবশ্যই শাস্তি পাবে। আইনের চোখে অপরাধী যেই হোক না কেন তার বিচার হবে। পুলিশকে আহত করা অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। সন্ত্রাসী আওয়ামী লীগের কর্মী হলেও ছাড়া পাবে না। এজন্য পুলিশকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে।’  

ইভটিজিংয়ের অভিযোগ পেয়ে পুলিশ বখাটেদের প্রতিরোধ করতে ওই এলাকায় যায়। কিন্তু স্থানীয় শ্রমিকলীগ নেতা একাব্বর হোসেনের নেতৃত্বে প্রায় ২০/২৫ সন্ত্রাসী পুলিশের উপর হামলা চালিয়ে চলতি দায়িত্বে থাকা উপ-পরিদর্শকের পিস্তল ছিনিয়ে নেয়। হামলার সময় পুরো এলাকায় বিদ্যুৎ ছিল না। পুলিশ এখন পর্যন্ত একাব্বর হোসেনকে গ্রেপ্তার করতে পারেনি।

এদিকে, গতরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত ওই এলাকায় পুলিশ, র‌্যাব ও ডিবির যৌথ অভিযানে উত্যক্তকারী রাজনসহ ২০ সন্দেহভাজনকে আটক করা হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের জানান।

স্থানীয় বাসিন্দা হৃদয় অভিযোগ করেন, একাব্বর তার দুই ছেলেকে নিয়ে সরকারি জমি দখল করে বস্তি নির্মাণ, চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকা- করে আসছে।

খিলতে থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে ােভের সঙ্গে বলেন, ‘নিজেদের উপর হামলা হয়েছে বলেই পুলিশ এখন তৎপর হয়েছে। অথচ এতোদিন পুলিশের নাকের ডগায়ই একাব্বরের সন্ত্রাসীরা সাধারণ মানুষের উপর অত্যাচার করে আসছিল।
   
ইভটিজিংয়ের শিকার কারিগরি স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সানজিদা শিমু বলেন, বখাটে তনু দীর্ঘদিন ধরে তাকে প্রেম নিবেদন করে আসছে। কিন্তু তা প্রত্যাখান করায় তাকে বিভিন্ন সময় হুমকি দেওয়া হয়। সর্বশেষ মঙ্গলবার তার মামাকেও মারধর করে একাব্বরের সঙ্গীরা।

ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) নিজামউদ্দিন মোল্লা বাংলানিউজটোয়েন্টিফোর.কমবিডিকে বলেন, ‘আমরা হামলাকারীদের শনাক্ত করেছি। খোয়া যাওয়া অস্ত্রটি খুব দ্রুত উদ্ধার করতে অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মূল ঘটনা বের করে মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ সময় : ২১৪০ ঘন্টা, আগস্ট ১৮, ২০১০।

ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি


কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ