php glass

ইফতার নিয়ে জবি ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ১০, বহিষ্কার ৮

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ইফতার বিতরণকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’ গ্রুপের সংর্ঘষ হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ ছাত্রলীগকর্মী।


৫৭ টঢ়ফধঃব

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ইফতার বিতরণকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’ গ্রুপের সংর্ঘষ হয়েছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ ছাত্রলীগকর্মী।

আহতরা হচ্ছেন-মর্তুজা, রাসেল ও জালাল, সোহাগসহ আরও ছয়জন। এদের স্থানীয় সুমনা কিনিকে ভর্তি করা হয়েছে। এরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

এদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা থেকে ৮ কর্মীকে বহিষ্কার করা হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি কামরুল হাসান রিপন।

তিনি জানান, বাবর ও শ্রাবণ গ্রুপের প্রধান বাবর ও শ্রাবণকে ১৫ দিনের জন্য এবং সাইদ, তানভীর, শাহাদাত, হিমেল, সজিব ও হিমুকে একমাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, বিকেল চারটায় আলোচনা সভায় বসার আসন নিয়ে শ্রাবণ ও বাবর গ্রুপের ছাত্রলীগ কর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। তারপরে শোকসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আমন্ত্রিত অতিথি শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম চলে যাওয়ার পর ইফতারের প্যাকেট বিতরণকে কেন্দ্র করে ওই দু পক্ষের কর্মীদের মধ্যে বেঁধে যায় সংঘর্ষ।

এ সময় কামরুল হাসান রিপন গ্রুপের সঙ্গে শ্রাবণ গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

কোতোয়ালি থানার ডিউটি অফিসার আতাউর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন,‘দু’পক্ষের মধ্যে মিটমাট হয়ে যাওয়ায় কাউকেই গ্রেপ্তার করা হয়নি।’

বাংলাদেশ সময়: ২১৪৫ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?
১০২৮ ক্রসিংয়ে গেটকিপার নেই, অথচ মেয়াদ শেষ প্রকল্পের
আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় নিহত ৭


আরও ২৩ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, ৭ কেন্দ্র উদ্বোধন
কোম্পানীগঞ্জে ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার
সিগন্যাল না দেখার অজুহাত তূর্ণার সহকারী চালকের
কুবিতে ভর্তির সাক্ষাৎকার শুরু ২৪ নভেম্বর
গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ