php glass

গুলিতে ইব্রাহীম নিহত: অবশেষে আলামত সিআইডিতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ইব্রাহিম নিহত হওয়ার ঘটনায় এমপি শাওনের জব্দ করা পিস্তল, গুলি, গুলির খোসা ব্যালাস্টিক পরীক্ষার জন্য বুধবার বিকেলে সিআইডি দপ্তরে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে ইব্রাহিম নিহত হওয়ার পর থেকে এসব আলামত পাঁচ দিন ধরে শেরে বাংলানগর থানার হেফাজতে রাখা ছিল।

ঢাকা : ইব্রাহিম নিহত হওয়ার ঘটনায় এমপি শাওনের জব্দ করা পিস্তল, গুলি, গুলির খোসা ব্যালাস্টিক পরীক্ষার জন্য বুধবার বিকেলে সিআইডি দপ্তরে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে ইব্রাহিম নিহত হওয়ার পর থেকে এসব আলামত পাঁচ দিন ধরে শেরে বাংলানগর থানার হেফাজতে রাখা ছিল।

নানা অজুহাতে আলামতগুলো সিআইডি’র রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়নি।

বুধবার গোয়েন্দা পুলিশের তদন্তকারী কর্মকর্তারা শেরেবাংলানগর থানা থেকে আলামতগুলো সংগ্রহ করে বিকেলেই সিআইডি দপ্তরের সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেন।

এদিকে, বুধবারই ডিবি কর্মকর্তারা ইব্রাহিম নিহত হওয়ার ঘটনায় শেরেবাংলানগর থানার অফিসার ইনচার্জ (ওসি) রীয়াজ হোসেন ও ইউডি মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আজিমুদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেন।
এছাড়াও সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের এপিএস (একান্ত সহকারী) সোহেল আহমেদ, দেহরক্ষী দেলোয়ার হোসেন ও ঘটনার সময় এমপি হোস্টেলে থাকা ভোলা’র বাসিন্দা শিমুল হোসেনকে বুধবার সকালে গোয়েন্দা কার্যালয়ে ডেকে নেওয়া হয়। ইব্রাহিম নিহত হওয়া নিয়ে ডিবি কর্মকর্তারা তাদের জিজ্ঞাসাবাদ করেন।

এর আগে এমপি শাওনের গাড়ি চালক কামাল হোসেন কালা, বন্ধু মাজহারুল ইসলাম মিঠু ও ইব্রাহিমের লাশ বহনকারী কালো নোয়া গাড়ির চালক মিজানুর রহমান মিজানকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
তবে সন্দেহজনক কিছু না দেখতে না পাওয়ায় তাদের কাউকেই গ্রেফতার করা হয়নি।

ডিএমপি গোয়েন্দা বিভাগের (উত্তর) উপ-পুলিশ কমিশনার মাহবুবুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি কে বলেন, ‘মঙ্গল ও বুধবার ঘটনাস্থল বা আশপাশে অবস্থানকারী মোট ৬ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পাশাপাশি শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ ও সংশ্লিষ্ট উপ-পরিদর্শকের বক্তব্য নেওয়া হয়েছে।

ইব্রাহিম আহমেদ নিহত হওয়া প্রসঙ্গে সবার বক্তব্যে মিল রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘এ পর্যন্তকোনরকম সন্দেহজনক কোনো অমিল পাওয়া যায়নি।’

ইব্রাহিমের বিষয়ে তদন্তে সাংসদ নূরুন্নবী চৌধুরী শাওনের সহযোগিতা পাওয়ার কথা স্বীকার করে উপ-পুলিশ কমিশনার বলেন, ‘আমরা ময়না তদন্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছি।’

এক প্রশ্নের জবাবে উপ-পুলিশ কমিশনার মাহবুবুর রহমান জানান, আদালতের মামলা ও শেরেবাংলা নগর থানার অপমৃত্যু মামলা-দুটি বিষয়েই আমাদের তদন্ত কাজ চলবে।

বাংলাদেশের স্থানীয় সময় : ২০৫০ ঘন্টা, আগস্ট ২১০৯ ঘণ্টা

মহানবী (সা.)-এর প্রিয় ফল জায়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা