php glass

বঙ্গবন্ধু দূরদৃষ্টি সম্পন্ন নেতা ছিলেন : জ্বালানি উপদেষ্টা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দূরদৃষ্টি সম্পন্ন দেশপ্রেমিক নেতা। তিনি আমাদের একটি স্বাধীন সার্বভৌম দেশ উপহার দিয়ে গেছেন।

ঢাকা: প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দূরদৃষ্টি সম্পন্ন দেশপ্রেমিক নেতা। তিনি আমাদের একটি স্বাধীন সার্বভৌম দেশ উপহার দিয়ে গেছেন।

বুধবার বিকেলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিদ্যুৎ ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলে এক আলোচনা অনুষ্ঠান ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

উপদেষ্টা বলেন, ‘বিদ্যুৎ খাতের উন্নয়নে সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন।’ এ ব্যাপারে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হক বলেন, ‘জাতির  জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ক্ষণজন্মা পুরুষ। তিনি দেশ ও জাতির মঙ্গলের জন্য তার পুরো জীবন উৎসর্গ করেছেন। নতুন প্রজন্মের কাছে তার জীবন ও আদর্শ তুলে ধরতে হবে।’

তিনি বলেন, দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতের উন্নয়নেও তাঁর মৌলিক অবদান রয়েছে। তিনি ১৯৭৫ সালের ৯ আগস্ট দেশের ৫টি গ্যাস ফিল্ড বিদেশি কোম্পানির কাছ থেকে রাষ্ট্রীয় মালিকানায় কিনে নিয়েছিলেন। যার সুফল আজও জাতি ভোগ করছে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে স্বল্প মূল্যে আমরা জ্বালানি হিসেবে যে দেশীয় গ্যাস ব্যবহার করছি, হয়তো অনেকেই জানেন না, এটা বঙ্গবন্ধুর সেই দূরদর্শী সিদ্ধান্তের ফসল।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)’র চেয়ারম্যান এএসএম আলমগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. আবুল কালাম আজাদ, পিডিবির সদস্য (প্রশাসন)  হুমায়ুন কবির খান, পিডিবির সদস্য উৎপাদন মোস্তফা কামাল, পিডিবির সিবিএ সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া।

আলোচনা শেষে মিলাদ মাহফিলে ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতির জনক ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩২, আগস্ট ১৮, ২০১০

রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ


শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার