php glass

দুই বছর পর ডিসিসির ভ্রাম্যমান আদালত মাঠে নামছে কাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এবার ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) ভ্রাম্যমান আদালত মাঠে নামছে। খাদ্যে ভেজাল প্রতিরোধে বৃহস্পতিবার সকাল নয়টায় নগর ভবন থেকে এর অভিযান শুরু হবে। অনিয়ম-দুর্নীতির অভিযোগে দুই বছর ডিসিসির ভ্রাম্যমান আদালত বন্ধ ছিল।

ঢাকা: এবার ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) ভ্রাম্যমান আদালত মাঠে নামছে। খাদ্যে ভেজাল প্রতিরোধে বৃহস্পতিবার সকাল নয়টায় নগর ভবন থেকে এর অভিযান শুরু হবে। অনিয়ম-দুর্নীতির অভিযোগে দুই বছর ডিসিসির ভ্রাম্যমান আদালত বন্ধ ছিল।

বুধবার অঞ্চল-১ এর আওতাভুক্ত যাত্রাবাড়ি, সূত্রাপুর, শ্যামপুর ও গেন্ডারিয়া থানায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে। ডিসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জসিম উদ্দিন আহাম্মেদ ও খলিল আহমেদ দু’টি ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেবেন।
ডিসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা আদালত পরিচালনার জন্য ডিএমপি কমিশনারের কাছে এরইমধ্যে এক প্লাটুন পুলিশ চেয়ে চিঠি দিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খলিল আহমেদ বুধবার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ভ্রাম্যমান আদালত পরিচালনার আদেশ হয়ে গেছে। আগামীকাল বৃহস্পতিবার নগর ভবন থেকে ডিসিসির ভ্রাম্যমান আদালতের যাত্রা শুরু হবে।‘

এছাড়া ২২ আগস্ট বংশাল, কোতয়ালী ও সূত্রাপুর থানায় (অঞ্চল-২), ২৪ আগস্ট লালবাগ, শহীদনগর ও হাজারীবাগ থানায় (অঞ্চল-৩) এবং ২৬ আগস্ট খিলগাঁও, সবুজবাগ, মতিঝিল ও পল্টন থানায় (অঞ্চল-৪) ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে। এরপর আবার নতুন তালিকা তৈরি করা হবে।
 
জানা যায়, দীর্ঘ দুই বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর গত ১৩ আগস্ট ভ্রাম্যমান আদালত পরিচালনা সংক্রান্ত এক অফিস আদেশ জারি করা হয়। ডিসিসির সচিব স্বারিত অফিস আদেশে মোট আটজন স্বাস্থ্য পরিদর্শককে প্রসিকিউশন অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এরা হলেন - আসলাম ভূঁইয়া, ফয়েজ আহম্মদ খান, মোয়াজ্জেম হোসেন, মিজানুর রহমান, এস এম মোশাররফ হোসেন, মাহমুদুল হাসান আনসারী, আবদুস সালাম মৃধা ও হারুন অর রশিদ প্রামানিক।
 
বাংলাদেশ সময় ১৮৪৮, ১৮ আগস্ট ২০১০

ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ