বাগেরহাটে কিডনি পাচারকারী দলের সদস্য গ্রেপ্তার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চরকুলিয়া বাজার এলাকা থেকে সোমবার রাতে আন্তর্জাতিক কিডনি পাচারকারী দলের সদস্য সাইফুল ইসলাম ওরফে দাউদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চরকুলিয়া বাজার এলাকা থেকে সোমবার রাতে আন্তর্জাতিক কিডনি পাচারকারী দলের সদস্য সাইফুল ইসলাম ওরফে দাউদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দাউদ একই উপজেলার মোল্লারকুল গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে। সে জয়পুরহাট জেলা কালাই উপজেলার কিডনি পাচারকারী মামলার এজাহারভূক্ত আসামি।

বাগেরহাট ডিবি পুলিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে দাউদকে ওই এলাকা থেকে রাত ১১টার দিকে তাকে আটক করা হয়। দাউদ ১৯৯০ সালে ঢাকায় একটি গার্মেন্টসে কর্মজীবন শুরু করে। টঙ্গী এলাকায় বসবাস শুরুর পর ২০০৬ সালে পত্রিকার মাধ্যমে জানতে পেরে পুরানো ঢাকার জনৈক জাবেদ মহিউদ্দিনের কাছে ৩ লক্ষ টাকায় বিনিময়ে তার নিজের একটি কিডনি বিক্রি করে।

এরপর থেকেই সে কিডনি পাচারকারী সিন্ডিকেট তৈরি করে লোক সংগ্রহ করে মোস্তাফিজুর রহমান নামের এক এমপি, বিভিন্ন সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, সেনা কর্মকর্তাসহ প্রভাবশালী ব্যক্তি থেকে শুরু করে আন্তর্জাতিক মার্কেটেও কিডনি বিক্রি করেছে।

ওসি জানান, জিজ্ঞাসাবাদে দাউদ আরো জানায়, ঢাকার কিডনি হাসপাতাল ও বারডেমের চিকিৎসকদের মাধ্যমে এই কিডনি স্থানান্তরিত করা হত। সর্বশেষ নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার শিল্পী আক্তার নামের এক মহিলার কিডনি ডিএমপিতে কর্মরত পুলিশ কমিশনার রাকিবুল আক্তারের কাছে ৩ লক্ষ টাকায় বিক্রি করে। সেখান থেকে তার ২০ হাজার টাকা লাভ হয়েছে। এ পর্যন্ত সে ৩৮ জন নারী-পুরুষের কিডনি বিক্রি করেছে।

এ ব্যাপারে জয়পুরহাট পুলিশ সুপার মোজাম্মেল হক জানান, জয়পুরহাটের কালাই উপজেলার আত্রাই ও উদয়পুর ইউনিয়নের ৩৮ জন লোকের কিডনি পাচারের ঘটনা ঘটেছে। এরপর কালাই থানা পুলিশ বাদি হয়ে কিডনি পাচারকারী দলের ১০ সদস্যের বিরুদ্ধে ১৯৯৯ সালের অঙ্গ প্রতঙ্গ সংযোজন আইন (১০এর(১) ৩২৬,৩০৭.৪২০) ধারা মোতাবেক মামলা দায়ের করে। ওই মামলার অন্যতম আসামি সাইফুল ইসলাম দাউদ।

বাংলাদেশ সময়: ০৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক