ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির ঘোষিত কর্মসূচি লালমনিরহাটে পালিত হয়নি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির পূর্ব ঘোষিত বিক্ষোভ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি লালমনিরহাটে পালিত হয়নি। অথচ লালমনিরহাটের অধীনে ও ভেতরে যথাক্রমে বাংলাদেশ ও ভারতের সবচেয়ে বেশি ছিটমহল রয়েছে।

লালমনিরহাট: বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির পূর্ব ঘোষিত বিক্ষোভ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি লালমনিরহাটে পালিত হয়নি। অথচ লালমনিরহাটের অধীনে ও ভেতরে যথাক্রমে বাংলাদেশ ও ভারতের সবচেয়ে বেশি ছিটমহল রয়েছে।

বাংলাদেশের ভেতরে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন ভারতীয় ১১৬নং ভোটবাড়ী ছিটমহলের সভাপতি মাজাহারুল ইসলামের নের্তৃত্বে পূর্ব ঘোষিত ওই কর্মসূচি পালিত হওয়ার কথা ছিল।

তবে কুড়িগ্রাম ও পঞ্চগড়ে বিক্ষোভ কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করেছে ভারতীয় ছিটমহলের বাসিন্দারা।

এ ব্যাপারে মাজাহারুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে জানান, লালমনিরহাটে ভারতের ৫৯টি ছিটমহল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের দূরত্ব প্রায় ১শ’ কিলোমিটার। এতো দীর্ঘ পথ পাড়ি দিয়ে ছিটমহলবাসীকে নিয়ে যাওয়া খুব কষ্টকর। তাই কর্মসূচি বাস্তবায়ন সম্ভব হয়নি।

এ দিকে বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির বাংলাদেশ ইউনিটের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা টেলিফোনে বাংলানিউজকে বলেন, কী কারণে কর্মসূচি পালিত হয়নি তা পরে খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১১

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান