যশোর কারাগারে সোমবার রাতে এক আসামির ফাঁসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যশোর কেন্দ্রীয় কারাগারে জোড়া হত্যামামলায় সাজাপ্রাপ্ত এক আসামির ফাঁসির রায় সোমবার রাতে কার্যকর হচ্ছে।

যশোর : যশোর কেন্দ্রীয় কারাগারে জোড়া হত্যামামলায় সাজাপ্রাপ্ত এক আসামির ফাঁসির রায় সোমবার রাতে কার্যকর হচ্ছে।

কারাগার সূত্রে জানা যায়, রাত ১২টা ১ মিনিটে দড়িতে ঝুলিয়ে এবিএম নাজমুস সাকিব ওরফে আশিক নামে এক আসামির ফাঁসির রায় কার্যকর করা হবে। এ লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পূর্বকালিকাপুর গ্রামের দিদারুল ইসলাম এবিএম নাজমুস সাকিব ওরফে আশিক খুলনার সোনাডাঙ্গা থানা এলাকায় একটি বাড়িতে গৃহশিক্ষক থাকাকালে সেখানে মা ও ছেলে খুনের ঘটনা ঘটে। ২০০০ সালের ১৭ সেপ্টেম্বর ওই বাড়িতে ডাকাতির ঘটনার সময় তারা আশিককে চিনে ফেলে। পরদিন সোনাডাঙ্গা থানায় ডাকাতি ও জোড়া হত্যামামলা হয়। পুলিশ তদন্তশেষে আশিকসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

খুলনা জেলা দায়রা জজ (২য় আদালত) ডাকাতি ও জোড়া হত্যামালার অপরাধে ২০০৩ সালে আশিক ও রফিকুল ইসলাম নামে দুজনকে ফাঁসির রায় এবং অপরজনকে বেকসুর খালাস দেন। রফিকুল পলাতক।

এ আদেশের বিরুদ্ধে ২০০৫ সালে হাইকোর্টে আপিল করা হলেও তা খারিজ হয়ে যায়। পরবর্তীতে ২০০৭ সালে সুপ্রিম কোর্টও সে আদেশ বহাল রাখে। এরপর ওই বছর রাষ্ট্রপতির ক্ষমাভিক্ষা করা হলেও তা প্রত্যাখ্যান হয়। এরপর বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় কারাকর্তৃপক্ষকে অবহিত করে।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার মাসুদ পারভেজ বাংলানিউজকে জানান, ফাঁসির রায় কার্যকরের সকল প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন হয়েছে। রাত ১২টা ১মিনিটে রায় কার্যকরের লক্ষ্যে একজনকে প্রধান করে চার জল্লাদকে প্রস্তুত করা হয়েছে।

রায় কার্যকর করার সময় ডিআইজি প্রিজন (খুলনা ও বরিশাল বিভাগ) একেএম ফজলুল হক, যশোরের সিভিল সার্জন তরুণ কুমার শিকদার, এনডিসি আবু হাসান সিদ্দিকী ও কারাগারের কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক