চট্টগ্রামে নয় বছরের শিশুর আদালতে আত্মসমর্পণ, জামিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে ফৌজদারি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছে মোরশেদ সুলতান মশু নামের নয় বছর বয়সী এক শিশু। একই অভিযোগে জামিন পেয়েছেন তার বড় ভাই মো.রাশেদ (২৫)ও।

চট্টগ্রাম: চট্টগ্রামে ফৌজদারি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছে মোরশেদ সুলতান মশু নামের নয় বছর বয়সী এক শিশু। একই অভিযোগে জামিন পেয়েছেন তার বড় ভাই মো.রাশেদ (২৫)ও।

বুশরা নামে এক মাদ্রাসা ছাত্রীকে নির্যাতনের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় সোমবার বিকেলে দু’জন চট্টগ্রাম মহানগর হাকিম মাহাবুবুর রহমানের আদালতে আত্মসমর্পণ করেন।

বিবাদীপক্ষের আইনজীবী মোকাররম হোসেন বাংলানিউজকে বলেন, ‘আদালত অভিযোগ আমলে নিলেও মশু’র বয়স বিবেচনায় নিয়ে তাকে জামিন দিয়েছেন। এছাড়া তার ভাইকেও জামিন দিয়েছেন।’

আদালত সূত্রে জানা গেছে, অভিযুক্ত রাশেদ নগরীর বাকলিয়া এলাকার দারুল ইরশাদ মাদ্রাসা’র শিক্ষক। বুশরা ওই মাদ্রাসার ছাত্রী এবং রাশেদের বাসায় প্রাইভেট পড়তো।

প্রাইভেট পড়ানোর সময় বুশরাকে রাশেদ ও মশু মিলে বেত্রাঘাত করেছে এমন অভিযোগ এনে গত ১৮ জুলাই তারা বাবা চট্টগ্রামের আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে মশু’র বয়স ১৬ বছর উল্লেখ করা হয়।

আদালত অভিযোগটি আমলে নিয়ে বাকলিয়া থানাকে তা তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে পুলিশ দু’জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

পুলিশের তদন্ত প্রতিবেদনেও মশু’র বয়স ১৬ বছর উল্লেখ করা হয়।

আইনজীবী মোকাররম হোসেন বলেন, ‘তদন্ত প্রতিবেদনে ও এজাহারে মশু’র যে বয়স উল্লেখ করা হয়েছে তা ভুল। আমরা আদালতকে বিষয়টি বোঝাতে সক্ষম হয়েছি।’

বাংলাদেশ সময়: ২০৪৫ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু