php glass

চট্টগ্রামে বাজার তদারকিতে চারটি মনিটরিং টিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে বাজার তদারকিতে একযোগে মাঠে নেমেছে জেলা প্রশাসনের চারটি বাজার মনিটরিং টিম। ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আজ বুধবার মনিটরিং টিমের সদস্যরা  দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরীর ১২টি পাইকারী  ও খুচরা  বাজার পরিদর্শন করেন।

চট্টগ্রাম: চট্টগ্রামে বাজার তদারকিতে একযোগে মাঠে নেমেছে জেলা প্রশাসনের চারটি বাজার মনিটরিং টিম। ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আজ বুধবার মনিটরিং টিমের সদস্যরা  দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরীর ১২টি পাইকারী  ও খুচরা  বাজার পরিদর্শন করেন।

এ সময় বিভিন্ন  বাজারে  মূল্য তালিকা প্রদর্শন এবং তালিকা অনুয়ায়ী এবং সরকার নির্ধারিত দামে পন্য বিক্রির বিষয়টি তদারকি করেন তারা।  

মনিটরিংয়ের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিট্টেট রেজাউল করিম বাংলানিউজটোয়ন্টিফোর.কম.বিডিকে জানান , ‘বুধবার কোনো জরিমানা করা হয়নি। তবে পরবর্তীতে কোন  অনিয়ম দেখা গেলে জরিমানা করা হবে বলে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। ’

কিছু দোকানে সরকার নির্ধারিত  দামের চেয়ে দুই /একটা বেশিতে পন্য বিক্রি করা হলেও সামগ্রিকভাবে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম স্থিতিশীল রয়েছে বলে তিনি জানান।

মনিটরিং টিমের দায়িত্বে থাকা নির্বাহী  ম্যাজিস্ট্রেটরা জানান, পরিদর্শনের সময় কিছু বাজারে মূল্য তালিকা দেখা যায়নি। এ ব্যাপারে  বাজার সমিতি ও দোকানদাররা কিছুই জানেন না বলে তারা জানিয়েছে। এছাড়া পাহাড়তলী, চাক্তাই ও খাতুনগঞ্জের পাইকারী বাজারসহ বেশ কিছু বাজারের বিভিণ্ণ দোকানে  মূল্য তালিকা দেখা গেলেও তা ভেতরে রাখা হয়েছে।

অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার নুরুল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, যেসব দোকানে মূল্য তালিকা দেখা যায়নি সেসব দোকানে মূল্য তালিকা টানিয়ে দিয়েছি।’

বাংলাদেশ সময়: ১৭৩০ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

মহানবী (সা.)-এর প্রিয় ফল জায়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’
প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 


অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক
একা বেড়ে ওঠা বাচ্চাদের ওজন বেশি হয়!
আশুগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
সাংবাদিক পরিচয়েও রক্ষা পেলেন না মাদকবিক্রেতা