জাতীয় সমীক্ষা ছাড়া চট্টগ্রাম বন্দরকে ট্রানজিট না দেওয়ার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গ্রহণযোগ্য জাতীয় সমীক্ষা ছাড়া চট্টগ্রাম বন্দরকে ভারতের কাছে ট্রানজিট না দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রণ্ট।

চট্টগ্রাম: গ্রহণযোগ্য জাতীয় সমীক্ষা ছাড়া চট্টগ্রাম বন্দরকে ভারতের কাছে ট্রানজিট না দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রণ্ট।

একইসঙ্গে সংগঠনটি ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের আসন্ন সফরকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের যৌথ ভূ-রাজনৈতিক ও সামরিক পরিকল্পনার অংশ বলেও অভিহিত করেছে।

সোমবার বিকেলে নগরীর নিউমার্কেট মোড়ে দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে সংগঠনটির চট্টগ্রামের নেতারা এসব কথা বলেছেন।

এর আগে সংগঠনের নেতারা দোস্ত বিল্ডিংয়ের সামনের সড়কে সমাবেশ ও মিছিল করার জন্য জড়ো হলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বাধায় পরে তারা দলীয় কার্যালয়ের ভেতরে কর্মসূচি পালন করতে বাধ্য হয়।

সেখানে আয়োজিত সমাবেশে জাতীয় গণতান্ত্রিক ফ্রণ্টের চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি এয়ার মোহাম্মদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি জাহিদ আজিজ, সাধারণ সম্পাদক মো.মামুন এবং যুগ্ম সাধারণ সম্পাদক এ কে মাহমুদ বাবু।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ‘দুনিয়াব্যাপী মার্কিন সাম্রাজ্যবাদী আগ্রাসনের সঙ্গে ভারত যুক্ত হয়েছে। এখন বাংলাদেশকেও সে প্রক্রিয়ার সঙ্গে যুক্ত করে মার্কিন সাম্রাজ্যবাদী স্বার্থ হাসিলের প্রক্রিয়ায় নেমেছে ভারত।’

তারা আরও বলেন, ‘সাম্রাজ্যবাদী স্বার্থের অংশ হিসেবে ভারত এদেশের সঙ্গে লোক দেখানো কিছু চুক্তি করতে চায়। এসব চুক্তি হয়তো বাংলাদেশের বিরুদ্ধে যাবে, নয়তো ভারতের পক্ষে যাবে।’

সংগঠনটির নেতারা ভারতের সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী কোন চুক্তি করা থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।


বাংলাদেশ সময়: ১৯৫০ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান