দৌলতদিয়ায় ৬কিলোমিটার দীর্ঘ যানজট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঈদের ছুটি শেষে রাজধানীমুখীদের বহন করা শত শত যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

গোয়ালন্দ (রাজবাড়ী): ঈদের ছুটি শেষে রাজধানীমুখীদের বহন করা শত শত যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় সোমবার দুপুরের পর থেকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপে বিপর্যস্ত অবস্থার সৃষ্টি হয়। সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে যানবাহনের চাপও বাড়তে থাকে। বিকেল পাঁচটার দিকে যানবাহনের লম্বা লাইন হয় ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দু-তিন সারি হয়ে মহাসড়কের ৬ কিলোমিটার দূরের গোয়ালন্দ বাজার ফিডমিল পর্যন্ত চলে আসে।

গোয়ালন্দ ঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার বাংলানিউজকে জানান, যানবাহনের বাড়তি চাপে দৌলতদিয়া ফেরিঘাট থেকে প্রায় ছয় কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ঈদের ছুটি শেষে রাজধানীমুখী কর্মজীবী হাজারো মানুষ ৪/৫ কিলোমিটার পায়ে হেঁটে আবার কেউ রিক্সা-ভ্যান যোগে লঞ্চ ঘাটে আসছেন। এতে নারী-শিশুসহ সব শ্রেণীর যাত্রীরা  পোহাচ্ছে চরম দুর্ভোগ।

বিআইডব্লউটিসির স্থানীয় কার্যালয় থেকে জানা গেছে, এ নৌরুটে বর্তমানে ৮টি রো রো ও একটি কেটাইপ ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ৩০মিনিটের নৌপথ পাড়ি দিতে তীব্র স্রোতের কারণে এখন প্রায় ১ঘণ্টা সময় ব্যয় হওয়ায় ঘটে যানজট তীব্র হচ্ছে। এছাড়াও গাড়িগুলোও একসঙ্গে আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
 
সরেজমিনে সোমবার বিকেল পাঁচটার দিকে ঘাট ঘুরে দেখা গেছে, জিরো পয়েন্ট থেকে যানবাহনগুলো এক সারিতে থাকলেও ক্যানেলঘাটের পরে এসে দুই-তিন সারির সৃষ্টি হয়ে গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত প্রায় সহস্রাধিক যানবাহন আটকা পড়েছে।

বরিশাল থেকে আসা ঢাকাগামী সাকুরা পরিবহনের বাসযাত্রী ঢাকায় কর্মরত জাতীয় দৈনিকের এক সাংবাদিক দুপুরের পর দৌলতদিয়া ঘাটের অদূরে বাসে আটকা পড়েছেন। সন্ধ্যা নাগাদ তার বাসটি ফেরিঘাট পর্যন্ত পৌঁছাতে পারেনি। তার মত আরও হাজার হাজার যাত্রীর একই অবস্থা। ঘণ্টার পর ঘণ্টা ঘাটে আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছেন সবাই।
 
অপরদিকে, অতিরিক্ত যাত্রীর কারণে এ রুটে চলাচলকারী লঞ্চগুলো বাড়তি যাত্রী পারাপার করছে। আরিচা লঞ্চ মালিক সমিতির ঘাট প্রতিনিধি সুজায়েত হোসেন জানান, অতিরিক্ত যাত্রীর কারণে লঞ্চ ঘাট এলাকার আইন-শৃংখলা পরিস্থিতির কিছুটা অবনতি হয়েছে। আমাদের সঙ্গে বিআইডব্লউটিএ ও পুলিশ কাজ করলে অবস্থার কিছুটা উন্নতি হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান জানান, যানজটমুক্ত রাস্তাঘাট পার হয়ে মানুষ আবার ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে একযোগে  ঘাটে আসায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা চেষ্টা করছেন দ্রুত যানবাহনগুলো পার করে দিতে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ০৫ সেপ্টেম্বর, ২০১১

নিরানন্দ ঈদের দিনগুলোতে ফাঁকা সাভারের বিনোদন কেন্দ্র
যুক্তরাষ্ট্রে মৃত্যু সংখ্যা লাখ ছুঁই ছুঁই
হেরোইনসহ গ্রেপ্তারের পর ক্রিকেট থেকে নিষিদ্ধ লঙ্কান পেসার
নদীর পাড়ে ঈদ বিনোদন
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আটক ৪


জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যু
শুধু সাধারণ জীবাণু নয়, করোনা রুখতেও মাউথওয়াশ!
আনোয়ারা রাব্বীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
পালানোর চেষ্টা করোনা রোগীর, ধরে হাসপাতালে পাঠালো পুলিশ
মঠবাড়িয়ায় তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার