মনমোহনের সফরে ৬৭ ভারতীয় সাংবাদিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সফরকালে বাংলাদেশে থাকছেন ৬৭ সাংবাদিক। এর মধ্যে দিল্লি থেকে আসছেন ৪৫ জন। অপর ২২ সাংবাদিক আসছেন এখন পর্যন্ত বাংলাদেশ সফর বর্জনের ঘোষণায় অটল থাকা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কলকাতা থেকে।

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সফরকালে বাংলাদেশে থাকছেন ৬৭ সাংবাদিক। এর মধ্যে দিল্লি থেকে আসছেন ৪৫ জন। অপর ২২ সাংবাদিক আসছেন এখন পর্যন্ত বাংলাদেশ সফর বর্জনের ঘোষণায় অটল থাকা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কলকাতা থেকে।

এসব সাংবাদিক গত শনিবার থেকে ঢাকায় আসা শুরু করেন। তাদের অধিকাংশ উঠেছেন হোটেল রুপসী বাংলা ও সোনারগাঁওয়ে। এছাড়াও ঢাকার বিভিন্ন হোটেলে তারা রুম বুকিং দিয়েছেন বলে জানা গেছে।

কলকাতা থেকে যারা আসছেন তাদের মধ্যে রয়েছেন- এএনআই টিভির স্পেশাল করেসপন্ডেন্ট নভীন কাপুর, চ্যানেল ১০ এর ক্যামেরাম্যান সুমেন দাস, কলকাতা টিভির নিউজ এডিটর বিশ্বনাথ মজুমদার, স্টার আনন্দের ক্যামেরাম্যান জয়ন্ত কুমার, দি টেলিগ্রাফের চিফ রিপোর্টার দেবদীপ পুরহিত প্রমুখ।

অন্যদিকে দিল্লী থেকে আসা সাংবাদিকদের মধ্যে রয়েছেন- এয়ারের সাংবাদিক সাঈদ সালমান হায়দার, এএনআই টিভির নিউজ এডিটর স্মিয়া প্রকাশ, পিটিআইয়ের ডেপুটি এডিটর পলাশ ভট্টাচার্য, টাইমস অব ইন্ডিয়ার সিনিয়র এডিটর ইন্দ্রানী বাগচী, হিন্দুস্তান টাইমসয়ের চিফ ব্যুরো বি কে জর্জ প্রমুখ।

এদিকে কলকাতা থেকে আসা সাংবাদিকরা মনমোহনের সফরের চেয়ে মেসিদের খেলা নিয়েই আগ্রহ দেখাচ্ছেন বেশি।

মমতার বাংলাদেশ সফর বর্জনের কারণেই মনমোহনের সফর নিয়ে তাদের এই উদাসিনতা কি না জানতে চাইলে কলকাতার সাংবাদিকরা বাংলানিউজকে বলেন, ‘শেষ মুহূর্তে চমক দেখিয়ে বাংলাদেশে আসতেও পারেন মমতা ব্যানার্জি।’

আর একটু আগ বাড়িয়ে সাংবাদিক কৃষ্ণকুমার দাস মন্তব্য বলেন, ‘আমাদের দিদি বাংলাদেশের প্রতি যথেষ্ট সহমর্মীতা দেখিয়ে আসছেন। বাংলাদেশের মানুষ সুখে থাক এটা তিনি চান ঠিকই, কিন্তু তাকে তো পশ্চিমবাংলার স্বার্থটাও দেখতে হবে। কেননা তিনি বলেছেন, পানি সরবরাহ নিয়ে তাকে যে খসড়া দেখানো হয়েছিল পরবর্তীতে সেটা রক্ষা করা হয়নি। কেন্দ্র সেটা পাল্টে বাংলাদেশের সঙ্গে নতুন চুক্তি করতে চাচ্ছে। যে কারণে তিনি বাংলাদেশে মনমোহনের সফরসঙ্গী হওয়ার বিষয়ে আপত্তি করছেন।’

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ