রংপুরে র‌্যাবের ২ সোর্সকে গলাকেটে হত্যায় জড়িত ২ ব্যক্তি আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রংপুরে র‌্যাবের দুই সোর্সকে জবাই করে হত্যা রহস্য উদঘাটন করেছে র‌্যাব-৫ রংপুর ক্যাম্পের সদস্যরা। পূর্ব শত্রুতার জের ধরে মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে ১১ জন মিলে এ জোড়া হত্যাকা- ঘটিয়েছে বলে র‌্যাবের হাতে আটক হওয়া দু’ব্যক্তি  সাংবাদিকদের জানিয়েছেন।

রংপুর: রংপুরে র‌্যাবের দুই সোর্সকে জবাই করে হত্যা রহস্য উদঘাটন করেছে র‌্যাব-৫ রংপুর ক্যাম্পের সদস্যরা। পূর্ব শত্রুতার জের ধরে মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে ১১ জন মিলে এ জোড়া হত্যাকা- ঘটিয়েছে বলে র‌্যাবের হাতে আটক হওয়া দু’ব্যক্তি  সাংবাদিকদের জানিয়েছেন।
 
র‌্যাব-৫ সহকারী পরিচালক এএসপি তরিকুল ইসলাম সোমবার দুপুরে রংপুর ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব প্রথমে পাগলাপীরের খলেয়াগঞ্জিপুর এলাকার দক্ষিণ পাড়া এলাকার আফজালুর রহমানের পুত্র সাদেকুল ইসলামকে (৩৬) আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুসারে আটক করা হয় উত্তম এলাকার ফজলার রহমানের পুত্র নয়া মিয়াকে (৩৭)।

এএসপি তরিকুল বলেন, পূর্ব শত্রুার জের ধরেই মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে এ জোড়া হত্যাকা- সংগঠিত হয়েছে।

আটক সাদেক সাংবাদিকদের জানান, হাজিরহাট এলাকার বাদশা মিয়া তাদেরকে মোবাইলে ফোনে রংপুর-দিনাজপুর মহাসড়কের মহুবরের ইটভাটার কাছে আসতে বলেন। এরপর  তারা সেখানে এসে দেখতে পান তাদের পরিচিত ৮ জন অপেক্ষা করছে। কিছুক্ষণ পর দু’আরোহীসহ একটি মোটরসাইকেল ওই এলাকা অতিক্রম করার সময় দলনেতা বাদশার কথামত কথামত ১০/১১ জনের দলটি মোটরসাইকেলটির গতিরোধ করে।

মোটরসাইকেল আরোহী মমিনুল ও সালাম  তাদের চিনে ফিললে শুরু হয় তাদের ওপর নির্যাতন। এরপর বাদশার মোবাইলে একটি ফোন আসে দু’জনকে খুন করার জন্য। ফোনে কথা শেষ হলে বাদশা তাদেরকে জানায়- এরা দু’জনই পরিচিত।  এদেরকে আর বাঁচিয়ে রাখা যাবে না। হত্যা করতে পারলে ২০ হাজার টাকা পাওয়া যাবে।  

এরপর এক এক করে দুজনকেই মাটিতে শুইয়ে সাদেকুল, নয়ামিয়াসহ অন্যরা মমিনুল ও সালামের হাত-পা চেপে ধরে  এবং বাদশা তাদের দু’জনের গলায় ছুরি চালিয়ে হত্যা করে।

এএসপি তরিকুল জানান, খুনের সঙ্গে জড়িত সবাই মহাসড়কে ডাকাতি ও ছিনতাইয়ে জড়িত। এদের মূল পেশা মোটরসাইকেল ছিনতাই। জোড়া খুনের এ ঘটনায় জড়িত সবাইকেই শনাক্ত করা সম্ভব হয়েছে। প্রধান খুনি বাদশাসহ সকলকেই পাকড়াও করা হবে।   

উল্লেখ্য, ঈদেরদিন রাতে রংপুর সদর উপজেলার উত্তম ইউনিয়নের রথিরামপুর বুড়াদিঘি খোদ্দাপাড়া ক্যানেলের নিচের একটি ধানক্ষেত থেকে র‌্যাবের দুই সোর্স উত্তম হাজিরহাট কুঠিয়াল পাড়া গ্রামের মোমিনুল ইসলাম (৩০) ও ট্যানারিপাড়া গ্রামের আব্দুস সালামের (৩২) গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিনই মোমিনুলের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।


লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন
 
এদিকে, আগামী সাত দিনের মধ্যে শহরের গোল্ডেন টাওয়ার শপিং কমপ্লেক্সের দুই জুয়েলারি দোকানের ডাকাতি হওয়া ৮০ ভরি স্বর্ণ উদ্ধার ও এ ঘটনায় সাথে জড়িত অপর আসামিদের গ্রেপ্তার করতে না পারলে মানব বন্ধনসহ লাগাতার ধর্মঘটের হুমকি প্রদান করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি রংপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

সোমবার দুপুরে রংপুর চেম্বার ভবনে এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এ ঘোষণা কদেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঈদের দিন রাতে শহরের প্রাণকেন্দ্র গোল্ডেন টাওয়ার শপিং কমপ্লেক্সর দ্বিতীয় তলায় অবস্থিত বধূয়া ও উত্তরা জুয়েলার্সের ৮০ ভরি স্বর্ণ ডাকাতি হয়। এ ঘটনায় গোল্ডেন টাওয়ারের মালিক ও নিরাপত্তা প্রহরী জড়িত ছিল বলে দাবি করা হয়।

এ ব্যাপারে পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করেও সন্তোষজনক কোনও প্রতিকার পাওয়া যায়নি। এমনকি পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর জুয়েলারি নেতাদের  সঙ্গে আলোচনায় বসতে সময় পর্যন্ত দেননি। প্রশাসনের নির্লিপ্ততার কারণে এখন পর্যন্ত ডাকাতির মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি। এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হলেও প্রধান আসামিকে পুলিশ এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জুয়েলারি সমিতির রংপুর শাখার ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক এনামুল হক সোহেল, রংপুর চেম্বারের সভাপতি মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিলনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ০৫ সেপ্টেম্বর, ২০১১

সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু