শাহজাদপুরে আবারও অ্যানথ্রাক্স, আক্রান্ত মা ও ছেলে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সিরাজগঞ্জের শাহজাদপুরে আবারও অ্যানথ্রাক্স রোগীর সন্ধান পাওয়া গেছে। এবার শুরুতেই উপজেলার পোরজনা ইউনিয়নের কাঁকুড়িয়া গ্রামে হামিদ মোল্লার স্ত্রী জাহানারা বেগম (৪৫) ও তার ছেলে রানা (১০) আক্রান্ত হয়েছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে আবারও অ্যানথ্রাক্স রোগীর সন্ধান পাওয়া গেছে। এবার শুরুতেই উপজেলার পোরজনা ইউনিয়নের কাঁকুড়িয়া গ্রামে হামিদ মোল্লার স্ত্রী জাহানারা বেগম (৪৫) ও তার ছেলে রানা (১০) আক্রান্ত হয়েছেন।  
জেলা সেনিটারী ইন্সপেক্টার রামচন্দ্র সাহা মিলন সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। গত ২৮ আগস্ট একই গ্রামের ফজিলাতুন্নেছা বেগমের অসুস্থ একটি ছাগলের মাংস খেয়ে তারা আক্রান্ত হন বলে তিনি জানান।

এর আগে চলতি বছরের মে ও জুন মাসে শাহজাদপুরে ৫১ জন অ্যানথ্রাক্স রোগীর সন্ধান পাওয়া যায় বলে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।  

এদিকে, সিভিল সার্জন ডাঃ নাজিমুদ্দিন খান জানান, শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মীরা তাৎক্ষণিকভাবে ওই দু’জন রোগীকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়েছেন। অ্যানথ্রাক্স বিষয়ে গনসচেতনতা সৃষ্টিতে সভা-সমাবেশ করে ওই গ্রামের গো-খামারী ও গ্রামবাসিদের মধ্যে লিফলেট বিতরণ করা হচ্ছে।
এছাড়া, ঢাকার রোগত্বত্ত গবেষণা কেন্দ্রসহ স্বাস্থ্য মহাপরিচালক দফতরে অ্যানথ্রাক্স রোগের সন্ধান প্রাপ্তির বিষয়ে সংবাদ পাঠানো হয়েছে।  
                                                                     
বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

Nagad
দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬ 
বিএনপি মাঠে নয়, শুধু টিভিতেই: তথ্যমন্ত্রী
চট্টগ্রামে অনলাইনে জমছে পশুর হাট
সারিয়াকান্দি-সোনাতলা ও কেশবপুরে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধ
খাল খননের দাবিতে মানববন্ধন করায় কৃষকদের হুমকি


চাঁদা না পেয়ে পিটিয়ে জখম, শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ
বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচন: ১৪ জুলাই সাধারণ ছুটি
মুজিববর্ষে করোনা সহায়তা যাবে ১০ টাকার ব্যাংক হিসাবেও
পাটকল বন্ধ ও স্বাস্থ্যখাতের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন
সেই সালাম ঢালীকে মুক্তির আদেশ দিয়েছেন আদালত