শেরপুরের সীমান্তে ট্যাঙ্ক বিধ্বংসী ৩টি গোলা উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার বাঁকাকুড়া গ্রাম থেকে সোমবার সকালে ট্যাঙ্ক বিধ্বংসী রকেট লঞ্চারের তিনটি তাজা গোলা উদ্ধার করেছে র‌্যাব।

শেরপুর: শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার বাঁকাকুড়া গ্রাম থেকে সোমবার সকালে ট্যাঙ্ক বিধ্বংসী রকেট লঞ্চারের তিনটি তাজা গোলা উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-১২ সহকারী পরিচালক (এডি) কামাল বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে সীমান্তের ওই এলাকায় র‌্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় ওই গ্রাম থেকে স্থানীয় অবকাশ পিকনিক স্পটে যেতে পাকা রাস্তার পাশে একটি জঙ্গল থেকে মাটিতে পোতা প্লাস্টিক প্যাকেটে মোড়ানো রকেট লঞ্চারের তাজা গোলাগুলো উদ্ধার করা হয়।

তিনি জানান, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। তবে গোলাগুলো কোন সন্ত্রাসী গ্রুপের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কিন্তু তদন্ত ছাড়া এ ব্যাপারে আর কিছুই বলা যাচ্ছে না।
 
র‌্যাব সূত্র জানায়, ওই রকেট লঞ্চারের গায়ে লেখা ৪০ ঐবধঃ ৮-৯০-৫২০৩ এবং এটির মডেল ১৯৯০ সালের। এটি ভূমি থেকে ভূমিতে প্রায় ৩০০ মিটারের মধ্যে যে কোন ট্যাঙ্ক অথবা কোন ভবনে নিক্ষেপ করলে তা সম্পূর্ণ বিধ্বস্থ হয়ে যাবে।

পরে র‌্যাব-১২’র ডিএডি সালেক উদ্দিন এ ব্যাপারে  ঝিনাইগাতী থানায় সাধারণ ডায়েরি (৩৮, তাং ০৫/০৯/২০১১ ইং) করেছেন।

উল্লেখ্য, সীমান্ত এলাকায় প্রায়ই গোলা-বারুদ উদ্ধারের ঘটনায় সীমান্তবাসী ও জেলার বিভিন্ন মহলে উদ্বেগ ও উৎকণ্ঠা দেখা দিয়েছে। সর্বশেষ ২৫ আগস্ট ভোর ৫টায় শেরপুর জেলার সীমান্তবর্তী  ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড়ের বড় গজনি এলকার ব্রিজের নিচ থেকে কাগজের প্যাকেটে মোড়ানো ১ হাজার ২১৯ রাউন্ড রাইফেলের তাজা গুলি উদ্ধার করে পুলিশ।

এর আগে গত ২৯ জুলাই জেলার সীমান্তবর্তী গজনি অবকাশ কেন্দ্রের পাশে পরিত্যক্ত অবস্থায় স্থানীয় নকশি ক্যাম্পের বিজিবি সদস্যরা ২৯০ রাউন্ড রাইফেলের তাজা গুলি উদ্ধার করে।

গত ৯ মে শেরপুর জেলার একই উপজেলার বাঁকাকুড়া গ্রাম থেকে ডিবি পুলিশ ৯৯৫ রাউন্ড রাইফেলের তাজা গুলি উদ্ধার করে।

গত বছরের ১৮ ডিসেম্বর পুলিশ ওই বাঁকাকুড়া গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় ১৩ হাজার ৬৮০ রাউন্ড রাইফেলের গুলি এবং ২৫ ডিসেম্বর একই এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় সাতটি স্থলমাইন, একটি হ্যান্ড গ্রেনেড, ৯৭ রাউন্ড গুলি, তিনটি ওয়াকিটকি, দইটি এলএমজি লিংকেজ ব্যান্ড, ১৯টি বাংলাদেশী ও ভারতীয় মোবাইল সিম, বেশ কিছু সিডিসহ মোট ৩৮টি আইটেম এবং ওই সংগঠনের প্রচুর কাগজপত্র উদ্ধার করে বিজিবি।

তবে স্থানীয় একটি সূত্র জানায়, ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফাদের ঘাঁটি বর্তমান সরকার তছনছ করে দেওয়ার পর উলফার নেতা পর্যায়ের প্রায় সবাই আটক এবং সাধারণ সদস্যরা গা-ঢাকা দিয়েছে।
 
পাহাড়ে উলফাদের ঘাঁটির গোলা-বারুদগুলো তারা ফেলে রেখে যেতে পারে বিভিন্ন জায়গায় বলে জানায় সংশিষ্ট সূত্র।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান