বড়পুকুরিয়ায় ধর্মঘট অব্যাহত: দুপুরে জ্বালানি মন্ত্রণালয়ে জরুরি বৈঠক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বড়পুকুরিয়ায় অব্যাহত সমস্যা নিরসনে দুপুর আড়াইটায় জ্বালানি মন্ত্রী ব্রিগেডিয়ার (অব:) এনামুল হক পেট্রোবাংলা, খনি কর্তৃপক্ষ, ঠিকাদারি প্রতিষ্ঠান এক্সএমসি ও কয়লাখনি শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে জ্বালানি মন্ত্রনালয়ে জরুরি বৈঠকে বসছেন।

পার্বতীপুর (দিনাজপুর): বড়পুকুরিয়ায় অব্যাহত সমস্যা নিরসনে দুপুর আড়াইটায় জ্বালানি মন্ত্রী ব্রিগেডিয়ার (অব:) এনামুল হক পেট্রোবাংলা, খনি কর্তৃপক্ষ, ঠিকাদারি প্রতিষ্ঠান এক্সএমসি ও কয়লাখনি শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে জ্বালানি মন্ত্রনালয়ে জরুরি বৈঠকে বসছেন।

এদিকে কয়লা খনি শ্রমিকদের ধর্মঘট সোমবার তৃতীয় দিনের মত অব্যাহত রয়েছে।
 
বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম জানান, স্থানীয় সাংসদ ভূমি প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তিনিসহ সাত সদস্যের একটি প্রতিনিধি দল রোববার রাতে ঢাকা এসেছেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন কয়লাখনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা মোহসেন আলী,  সাধারণ সম্পাদক শরিফুল হক মতিন, সাংগঠনিক সম্পাদক মানিক মন্ডল, কার্যকরি সদস্য ডালিম, জহুরুল হক ও মোহসেন সরকার।

ভূমি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, দুপুর আড়াইটায় জ্বালানি মন্ত্রণালয়ে মন্ত্রী বিগ্রেডিয়ার (অব:) এনামুল হক, জ্বালানি সচিব মেজবা উদ্দীন, পেট্রোবাংলা চেয়ারম্যান ডঃ হোসেন মনছুর, দিনাজপুর জেলা প্রশাসক জামাল উদ্দিন আহম্মেদ, কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান, ব্যবস্থাপক (সেন্ট্রাল মাইনিং) খান মোহাম্মাদ জাফর সাদিক, ঠিকাদারি প্রতিষ্ঠান সিএমসি’র মিশন চিফ এক্সএমসি’র ব্যবস্থাপনা পরিচালকসহ উর্ধ্বতন কর্মকর্তা ও সাত সদস্যের শ্রমিক নেতৃবৃন্দদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে।

স্থানীয় সংসদ সদস্য ও দিনাজপুর জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে তিনি বৈঠকে উপস্থিত থাকবেন। ঠিকাদারি প্রতিষ্ঠান এক্সএমসি’র ও খনির শ্রমিকদের মাঝে সমঝোতা হয়ে যাবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান বলেন, ‘বৈঠকে যোগদানের জন্য খনির দু’জন প্রতিনিধি, ঠিকাদারি প্রতিষ্ঠান এক্সএমসি’র দু’জন প্রতিনিধি ও দিনাজপুর জেলা প্রশাসক গত রাতেই ঢাকা এসেছেন।’
 
উল্লেখ্য, খনি রক্ষণাবেক্ষন ও উৎপাদন (এমএন্ডপি) কাজে নিয়োজিত চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান মের্সাস এক্সএমসি’র অধিনে কর্মরত বাংলাদেশী ১ হাজার ৮৬ জন শ্রমিক দীর্ঘদিন থেকে স্থায়ী নিয়োগ, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডে কর্মরত শ্রমিকদের সমপরিমান বেতন ভাতা এবং পে স্কেল অনুযায়ী বেতন দেওয়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১১

আমার ব্যক্তিগত পছন্দের একটি গান ‘বেঁচে নেই’: অটমনাল মুন
পদ্মাসেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান 
গ্রিসে ভ্রমণের অনুমতি পেল না যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি
কাটছে না খুলনার উপকূলের দুর্গতদের দুঃখ-দুর্দশা!
লিবিয়ায় নিহত মাগুরার লালচাঁদ, আহত এক


করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে
শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন