php glass

জেলা প্রশাসকের বদলি বাতিলের দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমানের বদলির আদেশ বাতিলের দাবিতে বুধবার সকালে জেলাশহর মাইজদীতে মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

নোয়াখালী: জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমানের বদলির আদেশ বাতিলের দাবিতে বুধবার সকালে জেলাশহর মাইজদীতে মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

কয়েকজন স্থানীয় বাসিন্দা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বৃষ্টি উপো করে সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন বিক্ষোভকারীরা। এসময় তারা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই ) পরিচালক ও পুলিশের সাবেক ডিআইজি সফিক উল্লাকে অপসারনের দাবিতে স্লোগান দেন। তারা  তার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে নোয়াখালীর উন্নয়ন বাধাগ্রস্ত করার অভিযোগ আনেন।

এসময় বিক্ষোভকারীরা সফিক উল্লার কুশপুতুল পোড়ান।

অবরোধের কারণে জেলাশহর মাইজদীর প্রধান সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধনকারীদের অভিযোগ, নোয়াখালীর জেলা প্রশাসক মিজানুর রহমান সরকারি কর্মচারি নিয়োগে চাঁদাবাজি, প্রাথমিক শিক নিয়োগে ঘুষ গ্রহণ এবং বিভিন্ন মসজিদে জঙ্গিবাদী বক্তব্য দিয়েছেন বলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার বিশেষ পরিচালক শফিক উল্লাহ সংশ্লিষ্ট দপ্তরে মিথ্যা প্রতিবেদন দিয়েছেন।

সম্প্রতি এক প্রজ্ঞাপনের মাধ্যমে জেলা প্রশাসককে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ে উপসচিব পদে বদলির আদেশ জারি করে সংস্থাপন মন্ত্রণালয় ।

এ ব্যাপারে ঢাকায় এনএসআই পরিচালক সফিক উল্লাহর সঙ্গে যোগাযোগ করলে তিনি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, জেলা প্রশাসকের বিরুদ্ধে দেওয়া প্রতিবেদনের ব্যাপারে তিনি কিছুই জানেন না।  

তিনি বলেন, ‘মিজানুর রহমান নোয়াখালীর জেলা প্রশাসক থাকা অবস্থায়ই সেখানে তার পে মানববন্ধন হচ্ছে, আন্দোলন হচ্ছে- এটা আশ্চর্যজনক ঘটনা।’

‘তার বিরদ্ধে এনএসআই প্রতিবেদন দিয়েছে সেকথা ডিসি মিজানুর রহমান জানলেন কী করে?’ এ প্রশ্নও তোলেন সফিক উল্লা।  

তিনি বলেন, ‘স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরীর ইন্ধনেই মানববন্ধন-সড়ক অবরোধ করা হয়েছে।’

এ বিষয়ে জেলা প্রশাসক  মিজানুর রহমানের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার সেলফোনে একাধিকবার ডায়াল করে তা বন্ধ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি


কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ