php glass

বাগেরহাটে বোমা হামলা মামলায় মুফতি হান্নানকে আদালতে হাজির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিনের জনসভায় বোমা হামলার চাঞ্চল্যকর মামলায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে বুধবার বাগেরহাটের আদালতে হাজির করা হয়েছে।

বাগেরহাট: বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিনের জনসভায় বোমা হামলার চাঞ্চল্যকর মামলায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানকে বুধবার বাগেরহাটের আদালতে হাজির করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে তাকে বাগেরহাট কারাগারে আনা হয়। বাগেরহাটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নুরনবীর আদালতে হাজির করে তাকে এ মামলায় ৭দিনের রিমাণ্ডের আবেদন করা হয়। আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেছেন।

গত ৭ এপ্রিল মুফতি হান্নানকে এ মামলায় শোনএ্যারেস্ট দেখানো হয়।

মুফতি হান্নানের সঙ্গে এ মামলায় আরও ৭ জেএমবি সদস্যকে আদালতে হাজির করা হয়েছে। এরা হল, বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চর আস্তাইল গ্রামের আনিছুজ্জামান ওরফে আনিস, একই উপজেলার গাড়ফা গ্রামের আবু তালেব, উদয়পুর উত্তরকান্দি গ্রামের কালিম মোল্লা, উদয়পুর গ্রামের হাসান আলী. জিল্লুর রহমান, নিজাম উদ্দিন, হাবিবুর রহমান ও তৈয়ব আলী মোল্লা।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র খুলনা বিভাগের এ.এসপি সুকুরঞ্জন সমাদ্দার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মুফতি হান্নানকে ৭ দিনের রিমাণ্ডের আবেদন করা হয়েছে। রোববার শুনানি হবে।

উল্লেখ্য, ২০০১ সালের সংসদ নির্বাচনের প্রাক্কালে ২৩ সেপ্টেম্বর বাগেরহাটের মোল্লারহাট উপজেলার খলিলুর রহমান কলেজ মাঠে শেখ হেলালের নির্বাচনী জনসভায় পেতে রাখা বোমা বিস্ফোরণে ৯ জন নিহত এবং অর্ধ শতাধিক মানুষ আহত হন। পরদিন উপজেলা আ’লীগের সভাপতি চৌধুরী জিয়াউল ইসলাম পান্না বাদী হয়ে ১৬৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৩ সালের ১৭ ডিসেম্বর পুলিশ এ মামলায় চুড়ান্ত রিপোট দাখিল করলে আদালত ২০০৪ সালের ২৯ জানুয়ারি মামলাটি খারিজ করে দেয়।
বর্তমান সরকার মতায় আসার পর চাঞ্চল্যকর এ মামলাটি পুনোরুজ্জীবিত করে সিআইডিতে ন্যাস্ত করে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

নির্বাচনের আগে পরপর ২ বার সাইবার হামলায় লেবার পার্টি
১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যু মামলা
সঙ্গীর জন্য ২ পেঙ্গুইনের মারামারি
মহানবী (সা.)-এর প্রিয় ফল জয়তুন
হুমায়ূন আহমেদ স্মরণে শিল্পকলার মঞ্চে ‘দেবী’


প্রবাসে এনআইডি: দুবাইয়ে কার্যক্রম শুরু ১৮ নভেম্বর
বুড়িচংয়ে ইলিশবোঝাই ট্রাক খাদে পড়ে নিহত ২
সাড়ে ৫শ’ যাত্রী নিয়ে কালীগঞ্জের চরে আটকা লঞ্চ 
অরগ্যানিক পদ্ধতিতে চাষে গুরুত্ব দিচ্ছে ত্রিপুরা সরকার
বাহুবলে দুইজনকে কুপিয়ে মালামাল লুট, অস্ত্রসহ ডাকাত আটক