php glass

চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয়ে এমএস কোর্সে পুনরায় ভর্তি শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কোনো রকম বাধা ছাড়াই চট্টগ্রাম ভেটেরেনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার থেকে এমএস কোর্সে ভর্তি শুরু হয়েছে।

চট্টগ্রাম ব্যুরো: কোনো রকম বাধা ছাড়াই চট্টগ্রাম ভেটেরেনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার থেকে এমএস কোর্সে ভর্তি শুরু হয়েছে।

ঘোষণা অনুযায়ী গতকাল সোমবার ভর্তির প্রথম দিন থাকলেও ছাত্রলীগকর্মীদের বাধায় তা বন্ধ ছিল। আজ যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ খলিলুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, সকাল ১০টা থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

মনসুর আহমেদ নামে এক ছাত্রলীগ নেতাকে ওই কোর্সে ভর্তির জন্য নির্বাচিত না করায় ছাত্রলীগ গতকাল ভর্তি প্রক্রিয়ায় বাধা দেয়।

ছাত্রলীগের আহবায়ক কমলকান্তি মজুমদার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘মনসুরকে ভর্তির ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশ্বাস দেওয়ায় আজ ভর্তি কার্যক্রমে বাধা দেওয়া হবে না। তবে কথা না রাখলে বিশ্ববিদ্যালয় অচল করে দেওয়া হবে।’

এদিকে, ‘রাজনৈতিক বিবেচনায় ইচ্ছাকৃতভাবে মনসুরকে বাদ দেওয়া হয়েছে’- ছাত্রলীগের এমন অভিযোগ অস্বীকার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. কবিরুল ইসলাম খান জানান, ‘পোল্ট্রি সায়েন্স বিভাগে মাত্র একজন শিক্ষক থাকায় একইসঙ্গে কোর্স ও গবেষণা কার্যক্রম পরিচালনা সম্ভব নয় বলে আবেদনকারী ওই ছাত্রলীগ নেতাকে বাদ দেওয়া হয়েছিল।’

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আবেদনকারী ৩২ জনের মধ্যে ২৯ জনকে এমএস কোর্সের জন্য নির্বাচন করা হয়েছে।

সোমবার বিকেলে সিএমপি’র উপ-পুলিশ কমিশনার বনজ কুমার মজুমদারের উপস্থিতিতে বৈঠকে ওই ছাত্রলীগ নেতাকে ভর্তির বিষয়টি বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

ঔপন্যাসিক প্যারীচাঁদ মিত্রের প্রয়াণ
রাজধানীর মিরপুরে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার
ব্যাটসম্যানদের আত্মবিশ্বাসের অভাব রয়েছে: ডমিঙ্গো
এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত


করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১
বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ