স্বাভাবিক মৃত্যুর গ্যারিন্টি চেয়ে চট্টগ্রামে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও শহীদ মুনীর চৌধুরীর সন্তান মিশুক মুনীরের মৃত্যুতে শোকাহত চট্টগ্রামের সর্বস্তরের জনগণ, রাজনৈতিক ও সংস্কৃতিকর্মীরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চেয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে।



চট্টগ্রাম: প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও শহীদ মুনীর চৌধুরীর সন্তান মিশুক মুনীরের মৃত্যুতে শোকাহত চট্টগ্রামের সর্বস্তরের জনগণ, রাজনৈতিক ও সংস্কৃতিকর্মীরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চেয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে।

রোববার বিকেলে নগরীর শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত এ কর্মসূচিতে বিক্ষুদ্ধ সংস্কৃতিকর্মীরা যোগাযোগমন্ত্রীর কঠোর সমালোচনা করেছেন।

সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, সিপিবি নেতা মৃণাল চৌধুরী, তারেক মাসুদের বন্ধু চারুশিল্পী অধ্যাপক আবুল মনসুর, কবি আবুল মোমেন, মিশুক মুনীরের বন্ধু ও উন্নয়নকর্মী কমল সেনগুপ্ত, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক সুনীল ধর, বাসদ নেতা মানস নন্দী, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান ও বিশ্ববিজৎ পাল।

সমাবেশে বক্তারা বলেন, ‘তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে আমরা শুধু শোকাহত নই, আমরা চরমভাবে ক্ষুদ্ধ। যোগাযোগ মন্ত্রীকে বলতে হবে আর কত মৃত্যু হলে, দেশ আর কতোজন কৃতি সন্তান হারালে তিনি সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ নেবেন।’

এ সময় ক্ষুদ্ধ সংস্কৃতিকর্মীরা বলেন, ‘যোগাযোগমন্ত্রীকে বেপরোয়া চালকদের নিয়ন্ত্রণ করতে হবে। সড়ক সংস্কার করতে হবে। তাকে দেশের মানুষকে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি দিতে হবে। না পারলে ব্যর্থতার দায় তাকে নিতে হবে।’

এদিকে তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে শোকাহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীরা রোববার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে।

ওই মানববন্ধনেও শিক্ষক ও শিক্ষার্থীরা ‘স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই’, ‘আমরা ক্ষুদ্ধ, আমরা শোকাহত’, ‘দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ লেখা বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড বহন করেন।

এদিকে তারেক মাসুদ ও মিশুক মুনীরের মৃত্যুতে বুধবার বিকেলে ৫টি সাংস্কৃতিক সংগন- উদীচী, বোধন, প্রমা, চারণ ও চট্টগ্রাম থিয়েটার নগরীর শহীদ মিনার থেকে চট্টগ্রাম প্রেসক্লাব পর্যন্ত শোকর‌্যালির আয়োজন করে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

সুরমা নদী এখন মরা গাঙ!
বোচাগঞ্জে গুলিবিদ্ধ হয়ে মাদকব্যবসায়ী নিহত
জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই
মানসিক স্বাস্থ্যসেবা নিয়ে রাউফুন নাহারের ‘মনের যত্ন’
ঋত্বিক ঘটকের বাড়ি রক্ষার আশ্বাস প্রতিমন্ত্রীর


করোনা ভাইরাসে উহানেই আরও ৯৩ জনের মৃত্যু
আ’লীগের নেতাদের সঙ্গে বনভোজন, বিএনপির সম্পাদককে শোকজ
পটুয়াখালীতে মহিলা সংস্থার নতুন চেয়ারম্যানের প্রতি অনাস্থা
আবাসিক হোটেল থেকে বৃদ্ধের মরদেহ উদ্ধার
লালমনিরহাট পৌর মেয়রকে এবার আদালতের শোকজ