বঙ্গবন্ধু গণ মানুষের নেতা: বক্তারা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বঙ্গবন্ধু ছিলেন সর্বস্তরের গণ মানুষের তথা জাতীয় নেতা। আমাদের দুঃখ হয় তাকে একটি দলের প্রধান নেতা হিসেবে উপন্থাপন করায়। বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদাকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। আওয়ামী লীগ জাতির জনককে তাদের একক নেতা ভাবছেন।



ঢাকা: বঙ্গবন্ধু ছিলেন সর্বস্তরের গণ মানুষের তথা জাতীয় নেতা। আমাদের দুঃখ হয় তাকে একটি দলের প্রধান নেতা হিসেবে উপন্থাপন করায়। বঙ্গবন্ধুকে জাতির জনকের মর্যাদাকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। আওয়ামী লীগ জাতির জনককে তাদের একক নেতা ভাবছেন।

যার ডাকে সাড়া দিয়ে দেশ স্বাধীন হলো তিনি জাতির জনক। সাড়ে সাত কোটি মানুষ তাকে এ উপাধি দিয়েছেন।

রোববার বিকালে গণফোরাম ঢাকা মহনগরীর আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় নেতারা এ অভিযোগ করেন।
 
গণফোরাম নেতারা অভিযোগ করে আরও বলেন, ঘুষ, চাঁদাবাজী, টেন্ডারবাজী ও দখলবাজীতে সরকারি পৃষ্ঠপোষকতা দেওয়া হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন গণফোরারেম ঢাকা মহাগর শখার সভাপতি মোস্তফা মহসিন মন্টু। আরও বক্তব্য রাখেন, সাবেক হুইপ আবদুর রউফ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোশতাক আহমেদ, নওয়াব আলী, সাইদুর রহমান সাইদ প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার জনগণের কথা ভাবছে না। তারা নিজেদের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে। সরকারদলীয় নেতা কর্মীদের স্বেচ্ছাচারিতার কারণে দেশের উন্নয়ন কাজ ব্যাহত হচ্ছে। এর ফল ভোগ করছে সাধারণ জনগণকে।

তাঁরা আরও বলেন, রমজান এবং ঈদকে সামনে রেখে প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অযৌতিকভাবে বেড়েই চলছে। সরকারের  মূল্য নিয়ন্ত্রণের আশ্বাস ও বাজার মনিটরিং ব্যবস্থা ব্যর্থতায় পর্যবসিত হয়েছে।

 সম্প্রতি বাণিজ্যমন্ত্রীর ‘কম খাওয়ার উপদেশ’ দ্রব্যমুল্যের কষাঘাতে নিষ্পেষিত মানুষের সাথে উপহাসের সামিল। একই সাথে এ ধরনের বক্তব্য অসুস্থ ব্যবসায়ী সিন্ডিকেটকে তাদের অশুভ কাজে আরও উৎসাহিত করবে।

বক্তারা বলেন, দলীয় বিবেচনায় অযোগ্য ব্যাক্তিদের বিচারক নিয়োগ, বিচার বিভাগসহ প্রশাসন-পুলিশ-বিশ্ববিদ্যালয় সকলক্ষেত্রে দলীয়করণের প্রচেষ্টা রাষ্ট্রের মূলে কুঠারাঘাত করেছে। তার জন্য সরকারকে জাতির কাছে ক্ষমাপ্রার্থনা করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

টিএসসিতে ছাত্রলীগের টুর্নামেন্ট উদ্বোধনে মাশরাফি
‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 


পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়