ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

পল্টন থেকে আটক ১৫ হিযবুত তাহরীর কর্মী কারাগারে

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১৪-০৮ ০৫:২১:৪৬ পিএম

ঢাকা: শনিবার পল্টন থেকে গ্রেপ্তার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ১৫ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কামরুল ফারুক আসামিদের আদালতে পাঠিয়ে সন্ত্রাস বিরোধ আইনের মামলায় প্রত্যেককে দশদিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।



আসামিদের পক্ষে তাদের আইনজীবী রিমান্ড শুনানির জন্য সময়ের  আবেদন করেন।

মহানগর হাকিম সাইফুর রহমান রিমান্ড শুনানির জন্য আগামী ২১ আগস্ট দিন ধার্য করেন।

আসামিরা হলেন- রাদি শফিক, মনিরুল ইসলাম পিয়াস, জামিলুর রহমান, সাব্বির আহমেদ ওরফে আকাশ, শাহাবুদ্দীন, শরীফ শাহ মিরাজ, আসিফ রহমান, সৈয়দ জাইম আব্দুল্লাহ, সাইদুল ইসলাম, আহম্মেদ নিজাম, সাফায়েত উল্যাহ শাওন, হাবিবুর রহমান, ফয়সল, আশিকুর রহমান ও কদর জামিল খন্দকার।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ১০ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র। বাকী ৫ জন বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

শনিবার পল্টন থেকে গ্রেপ্তারের পর সন্ত্রাস বিরোধী আইন ও পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগে তাদের নামে পৃথক ২টি মামলা দায়ের করে পুলিশ।

পূর্ব ঘোষণা দিয়ে শনিবার দুপুরে হিযবুত তাহরীরের ৪০ থেকে ৫০ জন কর্মী পুরানা পল্টনের কস্তুরী হোটেলের পাশের গলি থেকে একটি মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

পরে তারা আবারও সংগঠিত হওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় হিযবুত তাহরীর কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তার মাথা ফেটে যায়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa