রাজধানীতে মাথায় ইট পড়ে আহত শ্রমিকের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজধানীর রমনার বেইলী রোড এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় ভবনের ওপর থেকে মাথায় ইট পড়ে গুরুতর আহত এক শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ হতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।



ঢাকা: রাজধানীর রমনার বেইলী রোড এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় ভবনের ওপর থেকে মাথায় ইট পড়ে গুরুতর আহত এক শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ হতে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ১৩ আগস্ট শনিবার ১৭ নং বেইলী রোডের নির্মাণাধীন ভবনে কাজ করার সময় ওপর থেকে খসে পড়া ইটের আঘাতে গুরুতর আহত হয় স্যানিটারি মিস্ত্রি সাহাবুদ্দিন (২৮)।

আশেপাশে থাকা শ্রমিকরা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার রাত আটটার দিকে সাহাবুদ্দিন মারা যায়।

ওসি রফিকুল ইসলাম জানান, পরিবারের সদস্যরা তার মৃতদেহ ময়নাতদন্ত ছাড়া নিয়ে যাওয়ার চেষ্টা করছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ রোববার দিবাগত রাত দুইটার দিকে হাসপাতালে যায় ও মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সোমবার সকালে থানায় একটি মামলা দায়ের করেছে বলে জানান তিনি।

ওসি আরও জানান, এসর্ট হাউজিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামে একটি নির্মাতা প্রতিষ্ঠান বেইলী রোডের ওই ভবনটির কাজ করছে। প্রতিষ্ঠানের মালিকের নাম মজিবুর রহমান। পুলিশ ঘটনাস্থল পরিদর্শনসহ মৃত্যুর কারণ তদন্ত করছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১৬ জুলাই রাজধানীর পান্থপথে সাগুফতা কোম্পনির একটি নির্মাণাধীন ভবন থেকে পথচারী এক কলেজ ছাত্রের মাথায় ইট খসে পড়লে ওই ছাত্র ঘটনাস্থলেই নিহত হয়।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১১

টিএসসিতে ছাত্রলীগের টুর্নামেন্ট উদ্বোধনে মাশরাফি
‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ গ্রন্থের প্রকাশনা উৎসব
‘ধূমপানের কথা বলে বাঁশঝাড়ে নিয়ে পাঠাওচালকে হত্যা করা হয়’
মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 


পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়