মনির ও তারেক প্রতিভাবান সোনার ছেলে: ওবায়দুল কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মিশুক মনির ও তারেক মাসুদকে বাংলাদেশের প্রতিভাবান সোনার ছেলে হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেছেন, দু:খ ভারাক্রান্ত মনে আজ তাদের  স্মরণ করছি আমরা।



ঢাকা:মিশুক মনির ও তারেক মাসুদকে বাংলাদেশের প্রতিভাবান সোনার ছেলে হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেছেন, দু:খ ভারাক্রান্ত মনে আজ তাদের  স্মরণ করছি আমরা।

নিহতদের রুহের মাগফেরাত কামনা করে ওবায়দুল কাদের বলেন, উড়াল সেতু, পাতাল রেল নির্মাণ দূরে থাকুক, আমাদের প্রয়োজন ঢাকা-ময়মনসিংহ সড়ক এবং ঢাকা-চট্টগ্রাম সড়ক মেরামত করা।

জনগণের নিত্যদিনের সময়ের প্রয়োজন পূরণ করা এখন আমাদের কর্তব্য। আমরা স্বপ্নগুলো দেখাই, এটা পরে বাস্তবায়ন করা হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার ‘জাতির জনক বঙ্গবন্ধু, ১৫ আগস্ট ও আমাদের গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-পিআইবি আয়োজিত পিআইবির সেমিনার কক্ষে ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক হাবিবুর রহমান মিলনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড: আনোয়ার হোসেন, একেএম আমিন চৌধুরী, ড: জাহাঙ্গীর হোসেন, ড: জসিমুদ্দীন প্রমুখ।

ওবায়দুল কাদের আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ , বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ ও রাস্তা মেরামত জরুরী প্রয়োজন। মানুষের প্রয়োজন এবং চাহিদা ভেবে এখন কাজ করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর কিছু স্বার্থান্বেষীমহল মুজিব কোর্ট পরে স্বার্থ আদায় করছে। এসব মেকি আওয়ামী লীগ ও স্বার্থান্বেষীমহল সম্পর্কে সতর্ক থাকতে হবে। তাদের অপকর্ম  বঙ্গবন্ধুর আত্মাকে কলুষিত করছে।

তিনি বঙ্গবন্ধু সম্পর্কে বলেন, চিরকালের প্রজ্ঞাকে সাময়িককালের প্রজ্ঞা দিয়ে ঢেকে রাখা যায় না। সাময়িক মেঘ যেমন সূর্যকে ঢেকে রাখতে পারে না, তেমনি বঙ্গবন্ধুর ইতিহাসকে ঢেকে রাখা যাবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের কিছু নেতা আছেন যারা সৌজন্য তোরণ দিয়ে রাজনীতি করেন। কিন্তু ঢাকা শহরকে যে রক্ষা করতে হবে, তারা সেটা চিন্তা করেন না।

তিনি আরও বলেন, রাজনীতি চলে গেছে এখন হাইকোর্টে ও প্রেসক্লাবে। এসব জায়গায় রাজনৈতিক বিভাজনের সানাই বাজছে।

১৫ আগস্ট সম্পর্কে তিনি বলেন, খুনিরা  আমাদের জাতিরজনক বঙ্গবন্ধুর বুকে বুলেট বিদ্ধ করে ক্ষান্ত থাকেনি, তারা দেশের মানচিত্রকে বুলেট বিদ্ধ করে ঝাঝরা করেছে।

যারা শেখ হাসিনা ও রেহানাকে এতিম করেছে- তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে জিয়াউর রহমান তাদেরকে পুরস্কৃত করেছে।

পরে আবার তারাই জিয়াউর রহমানকে হত্যা করেছে।

বাংলাদেশ সময়:১৫৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু
বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 


জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার
প্রকাশিত হয়েছে সুমন রহমানের ‘নির্বাচিত কবিতা’
তিনটি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা
শাহরুখের সিনেমায় ৮ কোটি রুপি পারিশ্রমিক চান কারিনা!