টুঙ্গিপাড়ায় সোমবার চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।



চট্টগ্রাম: স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি প্রাঙ্গণে এ মেজবান অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীসহ দশ হাজার লোকের খাবারের ব্যবস্থা থাকবে বলে বাংলানিউজকে জানিয়েছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, সোমবার ইফতারের পর খাবার শুরু হবে। মেজবানে দশ হাজার লোককে খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।

মেজবান আয়োজনের জন্য নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম সুজনের নেতৃত্বে একটি দল শুক্রবার রাতে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেয়। শনিবার সকালে তারা টুঙ্গিপাড়া পৌঁছেছে।

এছাড়া আলাদাভাবে ১০জন বাবুর্চির একটি দলও শনিবার চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ায় পৌঁছেছে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানু বাংলানিউজকে জানান, মেজবানের জন্য এক মেট্রিকটন গরুর মাংস এবং ৩০ কেজি খাসির মাংসের ব্যবস্থা করা হয়েছে।

খোরশেদ আলম সুজনের নেতৃত্বে নগর আওয়ামী লীগের অগ্রবর্তী দলটি স্থানীয় বাজার থেকে গরু, খাসি এবং আনুষঙ্গিক ভোগ্যপণ্য সংগ্রহ করছেন বলে তিনি জানান।

এদিকে মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে নগর আওয়ামী লীগের একাংশ জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার বিকেলে নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে আলোচনা সভার আয়োজন করেছে।

বাংলানিউজকে জানান, শোক দিবসের অনুষ্ঠান শেষ করে রাতেই টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেব। কাল সকালে টুঙ্গিপাড়ায় পৌঁছাব।

উল্লেখ্য, ২০০৫ সালে এবং ২০০৬ সালেও বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করেছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এদিকে মহিউদ্দিন চৌধুরীর বিরোধী গ্রুপ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা.আফছারুল আমিনের নেতৃত্বাধীন নগর আওয়ামী লীগ সোমবার জাতীয় শোক দিবসে আলাদা কর্মসূচির আয়োজন করেছে।

আফছারুলপন্থী নেতা ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বাংলানিউজকে জানান, সোমবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কালো ব্যাজ ধারণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে।

এরপর নগরীর শহীদ মিনার সংলগ্ন মুসাফিরখানা মসজিদে খতমে কোরান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সোমবার বিকেলে নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা.আফছারুল আমিন।
 
বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

মঙ্গলবার শুরু সিইউডিএসর ১৬তম বিতর্ক কর্মশালা
মেলায় ‘রাজার কঙ্কাল’ নিয়ে সাখাওয়াত টিপু 
পথশিশুদের পাশে মেহজাবীনের হাসি ফাউন্ডেশন
উচ্চ শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ সম্ভাবনাময়
রাজশাহীতে চার দিনব্যাপী পিঠা উৎসব শুরু


বঙ্গবন্ধু বিষয়ক দুই বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী
ওপার বাংলার ‘ওরা ৭ জন’ এখন পাবনায়
দ. আফ্রিকার টি-টোয়েন্টি দলে ফিরলেন ডু প্লেসিস-রাবাদা 
জমে উঠেছে বইমেলা, চলছে আড্ডাও
মেয়েকে হত্যার অভিযোগে মা গ্রেফতার